খাগড়াছড়ির কমলছড়ি ও মহালছড়িতে ১৪৪ ধারা জারি

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
144খাগড়াছড়ি সদর উপজেলাধীন কমলছড়িতে পাহাড়ি গৃহবধু সবিতা চাকমা হত্যার জের ধরে সেটলার বাঙালিরা আজ বুধবার আবারো পাহাড়িদের  উপর হামলা চালিয়েছে। বেতছড়ি এলাকায় সেটলারদের এ হামলায় একই পরিবারের মা-ছেলে ও অপর এক স্কুল ছাত্রী গুরুতর আহত হয়েছে। সেটলাররা এর আগে তারা গতকাল মঙ্গলবার কমলছড়িতে হামলা চালিয়ে দু’জন গুরুতর আহত করে। সেটলাররা একটি বৌদ্ধ বিহারে হামলা চালিয়ে বিহারের জিনিসপত্র ভাংচুর ও কয়েকটি পাহাড়ি বাড়িতে লুটপাট চালায়। আহতরা সবাই বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, পরিস্থিতি স্বাভাবিক রাখার কথা বলে খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়ন ও মহালছড়ি উপজেলায় বুধবার বিকেল ৪টা থেকে শুক্রবার রাত ১২টায় পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক মোছাম্মদ আনার কলি এ ১৪৪ ধারা জারি করেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ মাসুক করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ বুধবার (২৬ ফেব্রুয়ারী) থেকে ২৮ ফেব্রুয়ারী রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও পুলিশ টহল দিচ্ছে। খাগড়াছড়ি জেলা শহরেও সেনাবাহিনীকে টহল দিতে দেখা গেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More