খাগড়াছড়ির বেতছড়িতে নিখোঁজ বাঙালি কিশোরের সন্ধানে সেনাবাহিনী, জনমনে আশঙ্কা

0

বিশেষ প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি: খাগড়াছড়ির কমলছড়িতে গত ২৫ ফেব্রুয়ারী পাহাড়িদের উপর হামলার পর গরু চরাতে যাওয়া ভুয়োছড়ির এক বাঙালি কিশোর নিঁখোজ হয় বলে সেটলাররা অভিযোগ করে। এ ঘটনার জন্য তারা পাহাড়িদের সন্দেহ করে।  সেদিন রাত থেকেই তারা বেতছড়ি এলাকার পাহাড়িদেরকে মোবাইলে ওই কিশোরের খোঁজ নিতে থাকে। এরপরদিন সকালে সংঘবদ্ধ হয়ে সেটলাররা ওই কিশোরের খোজেঁ আপার বেতছড়িতে গিয়ে উপস্থিত হয়। পরে তারা পাহাড়িদের উপর হামলা চালায়।

এ ঘটনা তদন্ত ও ওই কিশোরকে খুঁজে বের করার জন্য গঠন করা হয়েছে পাহাড়ি ও বাঙালিদের দিয়ে একটি কমিটি। কমিটিতে বাঙালিদের মধ্যে রয়েছেন- ১. মো: শাহাজাহান (মেম্বার ৫নং ওয়ার্ড) ২. মো: হাবিবুর রহমান (প্রক্তন মেম্বার) ৩. মো: আবুল (প্রক্তন মেম্বার) ৪. মো: রহমান বিশ্বাস ৫. মো: আলি আহমেদ ও ৬. মো: শাহিদুর রহমান আর পাহাড়িদের মধ্যে রাখা হয়েছে- ১. সত্যব্রত চাকমা (বর্তমান মেম্বার ৪নং ওয়ার্ড ) ২. অনিকা চাকমা (প্রক্তন মেম্বার) ৩. হৃদয় চাকমা (কার্বারী ) খ্রীষ্টান পাড়া ও ৪. জ্ঞান বিকাশ চাকমাকে (কার্বারী, ছাক্র ছড়া)।

ওই কিশোরের সন্ধানে আজ শুক্রবার দিনভর বেতছড়ির বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়েছে। এ সময় ভুয়োছড়ি আর্মি ক্যাম্পের কমান্ডার মো: জাভেদ, খাগড়াছড়ি সদর থানার ওসি মুস্তাফিজুর রহমান, এক ম্যাজিষ্ট্রেট সহ সেনাবাহিনী ও পুলিশের ২০ সদস্য উপস্থিত ছিলেন। ব্যাপক তল্লাশি চালিয়েও ওই কিশোরের কোন খোঁজ পাওয়া যায়নি বলে জানা গেছে। এদিকে, আগামীকাল ওই কিশোরকে পাওয়া গেছে কি পাওয়া যায়নি সে বিষয়ে রিপোর্ট করার জন্য মেজর জাভেদ নির্দেশ দিয়েছন বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে,  বাঙালি কিশোরের নিঁখোজ হওয়ার ঘটনাটি সাজানো বলে ধারণা করছেন স্থানীয়রা। ইতিপূর্বেও খাগড়াছড়ি জিরোইল এলাকা থেকে টমটম চালক মো: আবু তাহেরকে দিয়ে একটি অপহরণ নাটক সাজানো হয়। এ ঘটনাকে কেন্দ্র করে সেটলাররা আবারো সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করতে পারে বলে পাহাড়িরা আশঙ্কা করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More