খাগড়াছড়ির বেতছড়িতে সেটলার কর্তৃক পাহাড়িদের জায়গা বেদখলের চেষ্টা : ধাওয়া-পাল্টা ধাওয়া

0

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি সদর উপজেলাধীন কমলছড়ি ইউনিয়নের বেতছড়ি এলাকায় সেটলার কর্তৃক পাহাড়িদের জায়গা বেদখলের ঘটনাকে কেন্দ্র করে সেটলারদের সাথে পাহাড়িদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পাহাড়িদের জায়গা বেদখল করে সেটলাররা ঘর তুলতে গেলে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
জানা যায়, আজ ১৬ সেপ্টেম্বর রবিবার বিকাল ৩টার দিকে ভুয়াছড়ি সেটলার পাড়া থেকে ৪০/৫০ জনের একদল সেটলার ২৬৪ নং ভুয়াছড়ি মৌজার বেতছড়ির বড়নাল গ্রামের বাসিন্দা মৃত হরি কুমার চাকমার ছেলে জমিত লাল চাকমার(৫০) রেকর্ডিয় ও দখলীয় ১০ একর এবং তার পাশ্ববর্তী ইন্দ্র মোহন চাকমার ৫ একর জায়গার উপর ঘর তুলতে যায়। এ খবর পেয়ে পাহাড়িরা সেটলারদের বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পাহাড়িরা সেটলারদের তৈরি করা সবগুলো ঘর ভেঙে দেয়। পরে স্থানীয় সেনা ক্যাম্প থেকে এক দল সেনা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। খাগড়াছড়ি সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলে গেছেন বলে জানা গেছে। বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত থাকলেও যে কোন সময় সেটলাররা আবারো জায়গা বেদখল করে ঘর-বাড়ি তুলতে পারে বলে পাহাড়িরা আশঙ্কা করছেন।
কমলছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মো: শাহজাহান পাহাড়িদের জায়গা বেদখল করতে সেটলারদের উস্কে দিচ্ছেন বলে একটি সূত্র জানিয়েছে।
সর্বশেষ পাওয়া (রাত সাড়ে ৭টা)  খবরে জানা গেছে, সেটলাররা ঘটনাস্থল থেকে কিছুটা দূরে সরে গেছে। তবে পাহাড়িরা ঘটনাস্থলে অবস্থান করে খাগড়াছড়ি থানার ওসির সাথে বিস্তারিত আলোচনা করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More