খাগড়াছড়ির বেতছড়িতে সেটলার কর্তৃক ভূমি বেদখলের নিন্দা জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউপির ভূয়োছড়ি মৌজাধীন বেতছড়ি বর্ণাল গ্রামে সেটলার কর্তৃক ভূমি বেদখলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।

Khagrachariসংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি কৃষ্ণ চরণ ত্রিপুরা গত ৫ সেপ্টেম্বর ২০১৭ সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘গত বছর দক্ষিণ ভূয়োছড়ির দুইজন সেটলার বেতছড়ি বর্ণাল গ্রামে মৃত কালা চান চাকমার দুই ছেলে মঞ্জু লাল চাকমা (৬০) ও প্রীতি লাল চাকমার (৫৫) ৭ একর সেগুন ও গামারী গাছের বাগান জোরপূর্বক দখল করে নেয়। এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো হলে জোন কমান্ডার বেদখলকারীদের উৎখাত করে উক্ত জমি প্রকৃত মালিকদের কাছে ফিরিয়ে দেয়ার আশ্বাস দিলেও এ বছর জানুয়ারি মাসে ঐ জমির তিন ভাগের দুই ভাগ সেটলাদের দিয়ে দেয়। সেটলাররা ইতিমধ্যে মঞ্জু লাল চাকমা ও প্রীতি লাল চাকমার লাগানো সেগুন ও গামারী গাছের কিছু অংশ বিক্রি করেছে এবং বাকি গাছগুলোও বিক্রির পাঁয়তারা করছে।’

ডিওয়াইএফ নেতা বলেন, উক্ত ভূমি বেদখলের বিরুদ্ধে কোন প্রতিকার না হওয়ায় এলাকায় ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে এবং অনেক গ্রামবাসী যে কোন সময় তাদের জমিও বেদখল হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন।

তিনি অবিলম্বে মঞ্জু লাল চাকমা ও প্রীতি লাল চাকমার বেদখলকৃত জমি ফিরিয়ে দেয়া এবং বেদখলকারীদের উপযুক্ত শাস্তি প্রদানের দাবি জানান।
—————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More