খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে বৈসাবি’র বর্ণাঢ্য শোভাযাত্রা

0

নিজস্ব প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Laxmichari2লক্ষ্মীছড়ি : খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে পাহাড়িদের ঐতিহ্যবাহী সামাজিক উৎসব (বৈসুক-সাংগ্রাই-বিঝু) উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ইউপিডিএফ’র সার্বিক ব্যবস্থাপনায় বৈসাবি উদযাপন কমিটির ব্যানারে আয়োজিত শোভাযাত্রাটি সকাল ১০টায়  যতীন্দ্র কার্বারী পাড়া থেকে শুরু হয়ে শিলাছড়ি হয়ে উপজেলা সদরে গিয়ে উপজেলা পরিষদ মাঠে এক সংক্ষিপ্ত সমাবেশ  অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রায় নিজস্ব পোশাক পরে শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন বয়সের ও বিভিন্ন সম্প্রদায়ের  নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

বৈসাবি উদযাপন কমিটির আহ্বায়ক ধন চাকমার সভাপতিত্বে ও অংকন চাকমার সঞ্চালায় উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন  গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রিপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাদ্রী চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা।

এদিকে, স্থানীয় সন্ত্রাসী বাহিনী ‘বোরকা পার্টির’  সন্ত্রাসীরা বৈসাবি শোভাযাত্রা আয়োজনে নানা প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শোভাযাত্রায় অংশগ্রহণ না করার জন্য সন্ত্রাসীরা  স্থানীয় জনপ্রতিনিধিদের মুঠোফোনে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়েছে। যার ফলে উপজেলা চেয়ারম্যান থেকে শুরু করে অনেকে শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী ইউপি সদস্য জানান, শোভাযাত্রায় অংশগ্রহণ করার কারণে সন্ত্র্রাসীদের নানা হেনস্থা ও গালিগালাজের শিকার হতে হয়েছে তাকে।  বৈসাবি শোভাযাত্রায় এভাবে বাধা সৃষ্টির চেষ্টার ঘটনায় এলাকায় নানা আলোচনা-সমালোচনা চলছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More