শিক্ষক সংকট নিরসনসহ বিভিন্ন দাবিতে

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মানববন্ধন

0

সিএইচটি নিউজ ডটকম
Khagrachari TSC student human chain prgmখাগড়াছড়ি : শিক্ষক সংকট নিরসন, কলেজ বাস ও ছাত্রাবাস চালুসহ কলেজের অবকাঠামো উন্নয়নের দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা।

কলেজ গেইটের উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে রবিবার (৪ অক্টোবর) দুপুর ১২টায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর ছাত্র প্রদীপন চাকমা, দ্বাদশ শ্রেণীর ছাত্র দেবেশ চাকমা ও সংহতি বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের টেকনিক্যাল কলেজ শাখার সহ-সভাপতি মেরিন চাকমা।

বক্তরা বলেন, কলেজটি সুুদীর্ঘ ৪১ বছর অতিক্রম করলেও এখনো নানা সমস্যায় জর্জরিত। কলেজে নেই কোন পর্যাপ্ত পরিমাণ শিক্ষক, নেই কোন কলেজ বাস। কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য একটি ছাত্রাবাস থাকলেও  বর্তমানে সেখানে শিক্ষকরা বসবাস করেন। ফলে দূর থেকে আসা ছাত্র-ছাত্রীদের নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

বক্তারা আরো বলেন, কলেজের ছাত্র-ছাত্রীদের চিত্তবিনোদন এবং মেধাবিকাশের জন্য কোন লাইব্রেরী নেই। নেই কোন কমনরুমও। ফলে কলেজের শিক্ষার্থীদের শিক্ষার মান বাড়ছে না।

বক্তারা অবিলম্বে উক্ত দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

এদিকে ছাত্র-ছাত্রীরা অভিযোগ করেছে, মানববন্ধন কর্মসূচি বানচাল করে দেওয়ার জন্য কলেজের অধ্যক্ষ ড: নুরুল হাকিম ও নাসির উদ্দীনসহ কয়েকজন শিক্ষক সকাল থেকে তৎপর ছিল। ফলে মানববন্ধনটি সকাল ১০টায় করার কথা থাকলেও যথাসময়ে তারা করতে পারেনি। অধ্যক্ষের এই ধরনের কার্যকলাপের ছাত্র-ছাত্রীরা তীব্র নিন্দা জানিয়েছে।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More