খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের প্রশ্ন : ইউপিডিএফ এত মিছিল করে কেন?

0

সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার স.ম মাহবুব-উল-আলম কয়েকদিন আগে জেলার কয়েকজন জনপ্রতিনিধিকে রিজিয়ন দপ্তরে ডেকে পাঠান। এ সময় বিভিন্ন বিষয়ে আলাপ ছাড়াও তিনি ইউপিডিএফ সম্পর্কে নানা নেতিবাচক কথাবার্তা বলেন। তিনি জনপ্রতিনিধিদের প্রশ্ন করেন- ‘ ইউপিডিএফ এত মিছিল করে কেন? এত মিছিল করে তারা কি পায়?’ এ সময় ইউপিডিএফ মাসে কয়টি মিছিল করে তারও একটা হিসাব দেন তিনি।

তিনি আরো বলেন, “মিছিল-মিটিং ছাড়াও ইউপিডিএফ রাস্তাঘাট, শহর পরিষ্কার করে। শহর পরিষ্কারের দায়িত্বতো পৌরসভার। তারা কেন শহর পরিষ্কার করবে? তাদের কর্মসূচির কারণে তো ছাত্র-ছাত্রীদের পর্যন্ত লেখা পড়া ঠিকমত হচ্ছে না।”

জনপ্রতিনিধিদের কাছে তিনি হুমকি দিয়ে এও বলেন যে, ‘ইউপিডিএফকে আর রাস্তায় নামতে দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

এ সময় তিনি জনপ্র্রতিনিধিদেরকে সরকার বা নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে যায় এমন কোন কর্মসূচিতে যোগদান না করারও নির্দেশ দেন বলে জানা গেছে।

মিছিল-মিটিং, সভা সমাবেশ করা সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার হলেও রিজিয়ন কমান্ডারের এমন অদ্ভুত প্রশ্নে জনপ্রতিনিধিদের বিস্মিত করে। বিশ্বের অন্যান্য দেশে শহর ও রাস্তাঘাট পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে ছাত্র ও যুব সমাজকে উৎসাহিত করা হলেও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের ভিন্ন সূর বলে দেয় এখানে কেউ জনকল্যাণমূলক কাজ করুক সেটা তিনি চান না।

সচেতন মহলের ধারণা, পাবর্ত্য চট্টগ্রামে অন্যায়-অবিচার ও নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে যাতে কেউ প্রতিবাদ করতে না পারে সে কারণেই ইউপিডিএফের গণতান্ত্রিক কর্মসূচির উপর সেনাবাহিনী এ ধরনের  কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।

এদিকে, ইউপিডিএফ সেনাবাহিনীর এ ধরনের কথাবার্তাকে গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ এবং চরম ফ্যাসিস্ট আচরণ বলে মন্তব্য করেছে।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More