খাগড়াছড়ি শহরে পিসিপি’র দুই নেতাকে অপহরণ, পিসিপি’র নিন্দা ও প্রতিবাদ

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি শহরের লাইফ কেয়ার ডায়গনস্টিক সেন্টার থেকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর দুই নেতাকে অস্ত্রের মুখে অপহরণ করেছে জেএসএস(এমএন লারমা) পন্থী দুর্বৃত্তরা।

অপহৃতরা হলেন- পিসিপি’র খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি জুয়েল চাকমা।

আজ শনিবার (২২ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে এ অপহরণের ঘটনা ঘটে।

উক্ত অপহরণ ঘটনায় পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, আজ রবিবার দুপুর ১টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের নারিকেল বাগানস্থ লাইফ কেয়ার ডায়গনস্টিক সেন্টারে জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর দিপন চাকমা ও দিপু চাকমার নেতৃত্বে কনক চাকমা, জোনান চাকমা, রাজ্যময় চাকমাসহ ১৫-২০ জন দৃর্বৃত্তের একটি দল হানা দিয়ে সেখানে চিকিৎসা নিতে যাওয়া পিসিপি খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি জুয়েল চাকমাকে এক্সরে রুম থেকে অস্ত্রের মুখে অপহরণ করে ২টি মোটর সাইকেলসহ ও সিএনজিতে তুলে খাগড়াপুরের দিকে নিয়ে যায়।

সেনাবাহিনীর প্রমোশন বাণিজ্যের গুঁটি হিসেবে জেএসএস এমএন লারমা দলের একাংশের নেতা-কর্মীরা ব্যবহৃত হচ্ছে উল্লেখ করে নেতৃবৃন্দ এমন কর্মকাণ্ডকে ’৭১-এর পাক দোসর আল-বদর বাহিনীর সাথে তুলনীয় বলে মন্তব্য করেন।।

নেতৃদ্বয় জনসংহতি সমিতি এমএন লারমা পন্থী একাংশ কর্তৃক সংঘটিত উক্ত অপহরণ ঘটনাকে ন্যাক্কারজনক ও অপরিনামদর্শী আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং শাসকগোষ্ঠীর পাতানো ফাঁদে পা না দিয়ে জনগণের সংগ্রামী কাফেলায় সামিল হওয়ার আহ্বান জানান। অন্যথায় ঐতিহাসিক নিয়মে জনগণ কর্তৃক আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হতে হবে বলে সতর্কবানী উচ্চারণ করেন।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More