গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর থানা শাখার নতুন কমিটি গঠন

0

সিএইচটি নিউজ ডটকম
Nannyachar m copyনান্যাচর(রাঙামাটি) : গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর থানা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন উপলক্ষে আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টায় খুল্যেংপাড়া প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এক সভার আয়োজন করা হয়। যুব ফোরামের নান্যাচর থানা শাখার আহ্বায়ক প্রদীপ ময় চাকমার সভাপতিত্বে এবং টুকু মনি চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের নান্যাচর থানা শাখার সভাপতি রিপন আলো চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য মন্টি চাকমা, মুরুব্বী জ্ঞান বিলাস চাকমা ও ইউপিডিএফ সদস্য উদয় শংকর চাকমা। সভায় নিল চাকমা স্বাগত বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সরকার ‘‘ভাগ করো শাসন করো’’ এই নীতির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মূলত পাকিস্তানী কায়দায় উপনিবেশিক শাসন-শোষণ চালাচ্ছে। আমাদের মধ্যে ভ্রাতৃঘাতি সংঘাত চলতে থাকলে আমরা কোনভাবেই এই পরিস্থিতির উত্তরণ ঘটাতে পারবো না। সংঘাত চলমান থাকলে পার্বত্য চুক্তি বাস্তবায়ন যেমনি হবে না, তেমনি পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকেও বেগবান করতে পারবো না। তাই পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকার আদায়ের জন্য বিভেদ নয়, ঐক্যবদ্ধ হতে হবে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে সরকার অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারি রেখে সেনা শাসনকে জায়েজ করতে চাচ্ছে এবং পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন-নির্যাতন বাড়িয়ে দিয়েছে। প্রতিনিয়ত অন্যায় ধরপাকড় চালানো হচ্ছে। তিনি সরকারের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে ছাত্র সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

সরকার একদিকে ভূমি বেদখল, অন্য দিকে দমন-পীড়ন, নির্যাতন, জেলে প্রেরণ করে পার্বত্য চট্টগ্রামে ন্যায়সঙ্গত আন্দোলন দমনের চেষ্টা করছে। তারা সরকারের উদ্দেশ্যে বলেন, দমন-পীড়ন, নির্যাতন চালিয়ে, মিথ্যা মামলা দিয়ে, জেলে পুড়ে, হত্যা করে আমাদের আন্দোলন দমন করা যাবে না।

সভা থেকে বক্তারা অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলপূর্বক অন্যায় ধরপাকড় বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

পরে সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে প্রদীপ ময় চাকমাকে সভাপতি, নিল চাকমাকে সাধারণ সম্পাদক ও প্রিয় লাল চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নান্যাচর থানা শাখার নতুন কমিটি গঠন করা হয়। যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More