গুইমারায় গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
10403073_1437836756492350_2952930364698565691_nগুইমারা: সংবিধানে পঞ্চদশ সংশোধনী বাতিল, দীঘিনালায় সাম্প্রদায়িক হামলা, নারীদের উপর নির্যাতন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা তুলে নেয়া ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ ৩০ জুন সোমবার দুপুর ২:৩০টার গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম মাটিরাঙ্গা, গুইমারা ও রামগড় উপজেলা শাখা।

গুইমরা টাউন হলের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে গুইমারা বাজার প্রদক্ষিণ করে গুইমারা প্রেসক্লাবের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে গণতান্ত্রিক যুব ফোরামের রামগড় উপজেলা শাখার সভাপতি গোলাপ ত্রিপুরার সভাপতিত্বে ও পিসিপি’র মাটিরাঙ্গা উপজেলা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক রিপন ত্রিপুরা, পিসিপি গুইমারা উপজেলা শাখার সদস্য সমর জ্যোতি চাকমা, পিসিপি রামগড় কলেজ শাখার সদস্য ভবেশ ত্রিপুরা ও পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন, ২০১১ সালের ৩০ জুন আওয়ামী লীগ সরকার বিতর্কিত পঞ্চদশ সংবিধান সংশোধনীর মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জাতিসত্তা সহ সারা দেশের সংখ্যালঘু জাতিসত্তা সমূহের উপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দিয়েছে। সে সময় পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণ সহ সারা দেশের সংখ্যালঘু জাতিগুলো তীব্র প্র্রতিবাদ ও বিরোধিতা করেছিলো। কিন্তু সরকার এখনো এ সংশোধনী বাতিল করেনি। বক্তারা আরো বলেন, দীঘিনালায় বিজিবি, পুলিশ ও সেটলারদের হামলার শিকার  আহত ৩ নারীকে খাগড়াছড়ি হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।

বক্তারা অবিলম্বে বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিল করে সংখ্যালঘু জাতিগুলোকে সাংবিধানিক স্বীকৃতি, দীঘিনালায় পাহাড়িদের উপর হামলার সাথে জড়িত বিজিবি, পুলিশ ও সেটলারদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

সমাবেশ শেষে মিছিলটি প্রেসক্লাব থেকে আবারো টাউন হলে গিয়ে শেষ হয়।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More