গুইমারায় সদ্য কারামুক্ত পিসিপি নেতা রেহেনা চাকমা ও স্কুলছাত্রী জেসিকা ত্রিপুরাকে সংবর্ধনা

0

গুইমারা : “জাতীয় সম্মান মর্যাদা অক্ষুন্ন রাখব, অন্যায়-জুলুম-নির্যাতনের কাছে মাথানত করব না!” এই শ্লোগানকে সামনে রেখে সদ্য কারামুক্ত পিসিপি’র মাটিরাংগা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেহেনা চাকমা ও স্কুল ছাত্রী জেসিকা ত্রিপুরাকে পিসিপি মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলা শাখার উদ্যেগে সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর ২০১৭) দূপুর ২টার সময় গুইমারা উপজেলা সদরের বাইল্যাছড়ি সেন্ট পল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়। অনুষ্ঠানে জামিনে কারামুক্ত রেহেনা চাকমা ও জেসিকা ত্রিপুরাকে ফুল দিয়ে সংবর্ধনা দেন পিসিপি’র নেতা-কর্মীরা।

আলোচনা সভায় পিসিপি গুইমারা উপজেলা শাখার সভাপতি অভি চাকমার সঞ্চালনায় ও মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি নেপাল ত্রিপুরা সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি শুভ চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সদস্য দিপঙ্কর ত্রিপুরা। এছাড়া সদ্য কারামুক্ত রেহেনা চাকমাও এতে বক্তব্য রাখেন।

সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠানে পাঁচ উপজেলার(গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়,মানিকছড়ি,লক্ষ্মীছড়ি)  পিসিপি নেতৃবৃন্দ, এলাকার মুরুব্বী ও এলাকার জনগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, গত ১০ অক্টোবর রাত আনুমানিক ২ টায় রেহেনা চাকমা ও জেসিকা ত্রিপুরাসহ আরো কয়েকজনকে সেনা-পুলিশ আটক করে এবং পরে তাদেরকে বন্দুকের নলের ভয় দেখিয়ে, হুমকি দিয়ে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা করে এবং মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়।

দিপংকর ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত বিভিন্নভাবে ছাত্র সমাজ ও যুব সমাজকে ধংস করার জন্য ষড়যন্ত্র চলছে। আর সেই ষড়যন্ত্রের শিকার হয়েছে রেহেনা চাকমা ও জেসিকা ত্রিপুরাসহ আরো অনেকেই।

তিনি আরো বলেন, ছাত্র সমাজকে রাজনৈতিক কর্মকা- থেকে দূরে রাখতে শাষকগোষ্ঠি গাঁজা-ইয়াবা ও বিভিন্ন নেশা জাতীয় মাদকদ্রব্য ছাত্র-যুব সমাজের মাঝে ছড়িয়ে দিচ্ছে। অন্যদিকে ইউপিডিএফ ও তাঁর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের  দমন করার জন্য বিভিন্ন অপকৌশল অবলম্বন করেছে। শাসকগোষ্ঠির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সচেতনভাবে ছাত্র যুব সমাজকে  প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান পিসিপি’র এই নেতা।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More