খাগড়াছড়িতে সেনাবাহিনী কর্তৃক এইচএসসি পরীক্ষার্থীসহ দুইজনকে মারধর ও আটকের চেষ্টা

গ্রামবাসীর প্রবল প্রতিবাদ ও প্রতিরোধ : আটকের চেষ্টা ব্যর্থ

0

77777777777খাগড়াছড়ি: তথাকথিত অভিযান পরিচালনা করার সময় খাগড়াছড়ি সদরে আজ ১মে (সোমবার) সকালে দুই সাধারণ স্কুল ছাত্রকে মারধর ও আটকের চেষ্টা করেছে সেনাবাহিনী। বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলাধীন দয়ারাম পাড়া ও ফাউলুক্কে পাড়াতে এ ঘটনা ঘটে।

দয়ারাম পাড়া নিবাসী খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী বিনোধ চাকমা (১৯), পিতা সুনীল ময় চাকমা, সকালে নিজ বাড়িতে পরীক্ষার জন্য লেখাপড়া করছিলেন। হঠাৎ সেনাবাহিনী তাদের বাড়ি ঘিরে ফেলে। কিছু বুঝে ওঠার আগে পড়ার টেবিল থেকে তাকে আটক করে বাইরে আনা হয়। মা-বাবার সামনে সেনাদলটি তাকে মারধর করা শুরু করে। পরিবারের লোকজন প্রতিবাদ করতে চাইলে ও তাদের মারধর থেকে নিবৃত্ত করতে চাইলেও তাদের কোন কথায় কর্ণপাত করেনি সেনারা।

তাদের দু’জনকে নির্দয়ভাবে মারধর করার পরে সেনাদলটি তাদের আটক করে গাড়িতে তোলার চেষ্টা করে। এ সময় স্থানীয় গ্রামাবাসীরা একত্রিত হয়ে এই আটক ও মারধরের প্রতিবাদ জানায়।ছাত্রদের ছেড়ে দেয়া না হলে গ্রামবাসীরা রাস্তা অবরোধ করার হুমকি দেয়। গ্রামবাসীদের তীব্র প্রতিবাদ ও প্রতিরোধের মুখে শেষপর্যন্ত সেনাবাহিনীর উক্ত দলটি দু’জন ছাত্রকে ছেড়ে দিতে বাধ্য হয়।

সেনাবাহিনীর নির্যাতনে গুরুতর আহত বিনোধ চাকমাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
_________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More