ঘিলাছড়িতে দুই নিরীহ গ্রামবাসীকে আটক করেছে সেনাবাহিনী

0

নান্যাচর : রাঙামাটির নান্যাচর উপজেলার ঘিলাছড়িতে গতকাল সোমবার রাতে দুই নিরীহ গ্রামবাসীকে ‘অস্ত্র’ গুঁজে দিয়ে আটক করেছে সেনাবাহিনী।
আটককৃতরা হলেন অনন্ত বিকাশ দেওয়ান(৬৭), পিতা- দেবসেন দেওয়ান ও সমর চাকমা(৩৭), পিতা পুতুল চাকমা।

জানা যায়, গতকাল সোমবার রাত ১০টার দিকে নান্যাচর জোন থেকে একদল সেনা সদস্য ঘিলাছড়িতে গিয়ে অনন্ত বিকাশ দেওয়ান (৬৭), পিতা দেবসেন চাকমা ও সমর চাকমা(৩৭), পিতা পুতুল চাকমার বাড়ি ঘেরাও করে। পরে তল্লাশির নামে ৮-১০জন সেনা সদস্য বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের অগোচরে অস্ত্র রেখে দেয় এবং নিজেদের রেখে দেয়া ওই অস্ত্র উদ্ধার দেখিয়ে তাঁদের দু’জনকে আটক করে। এসময় মুখোশ বাহিনীর ২ সদস্য কাপড় দিয়ে মুখ ঢাকা অবস্থায় সেনা সদস্যদের সাথে দেখেছেন বলে তাদের পরিবারের সদস্যরা জানিয়েছেন।
আটকের পর তাঁদেরকে প্রায় ২ ঘন্টা পর্যন্ত ঘিলাছড়ি বাজার ও ক্যাম্পে রেখে রাত ১২টার দিকে নান্যাচর নিয়ে যাওয়া হয়। এসময় সেনারা তিন জন দোকানদারের কাছ থেকে জোরপূর্বক স্বাক্ষর নেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ মঙ্গলবার (১৭ জুলাই ২০১৮) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে উক্ত আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর অন্যায় দমন-পীড়ন এমনভাবে বৃদ্ধি পেয়েছে এখন সাধারণ মানুষও আর নির্যাতন-হয়রানির হাত থেকে রেহাই পাচ্ছে না। অস্ত্র গুঁজে দিয়ে “সন্ত্রাসী” সাজিয়ে আটকের ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। প্রমোশন লাভের আশায় সেনাবাহিনী এ ধরনের অন্যায় ধরপাকড় ও নিপীড়ন-নির্যাতন চালাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি অবিলম্বে সাজানো মিথ্যা অভিযোগ আটক দুই নিরীহ নিরপরাধ গ্রামবাসীকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড় এবং জনহয়রানিমূলক সেনা অভিযান বন্ধের দাবি জানিয়েছেন
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More