চট্টগ্রামের বন্দরস্থ ব্যারিস্টার কলেজ এলাকা থেকে পিসিপি সদস্য অপহৃত

0
চট্টগ্রাম প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
চট্টগ্রাম : চট্টগ্রামের বন্দরস্থ ব্যারিস্টার কলেজ এলাকায় বন্ধুর বাসায় বেড়াতে গিয়ে গতকাল ৬ অক্টোবর রবিবার সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসী কর্তৃক নীতিময় চাকমা নামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর এক সদস্য অপহৃত হয়েছেন। তার বন্ধু মিন্টু চাকমার বাসা থেকে সন্ত্রাসীরা তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর সন্ত্রাসীরা তার মুক্তির জন্য তার পরিবারের কাছ থেকে আজ সোমবারের মধ্যে পঞ্চাশ হাজার টাকা দাবি করে। ওই টাকা দেয়া না হলে তাকে মেরে ফেলা হবে বলে হুমকী দিয়েছে।নীতিময় চাকমা পাহাড়ি ছাত্র পরিষদের দিঘীনালা কলেজ শাখার সদস্য এবং একই কলেজের মানবিক বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তার বাড়ি দিঘীনালার ঘুলছড়ি গ্রামে। পিতার নাম বীরেন্দ্র কুমার চাকমা। তার বন্ধু মিন্টু চাকমার বাড়িও দিঘীনালায়। তিনি ব্যারিস্টার কলেজ এলাকায় ভাড়া বাসায় থাকেন ও ইপিজেডে ফ্যাক্টরিতে চাকুরী করেন।পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সুকৃতি চাকমা আজ ৭ অক্টোবর সোমবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে নীতিময় চাকমাকে অপহরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাকে উদ্ধারে তড়িৎ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।

পিসিপি নেতা সুকৃতি চাকমা অবিলম্বে নীতিময় চাকমাকে মুক্তি দেয়ার জন্য সন্তু গ্রুপের সন্ত্রাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রশাসনের নির্লিপ্ততার কারণে সন্তু গ্রুপ বন্দর এলাকায় দীর্ঘ দিন ধরে অপহরণ, চাঁদাবাজি, নারী ধর্ষণ ও মদ-জুয়াসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাওয়ার দুঃসাহস পাচ্ছে। ইতিপূর্বে তারা গণতান্ত্রিক যুব ফোরাম নেতা লেনিন চাকমাকে অপহরণ ও গুম করেছে, যার হদিস এখনো পাওয়া যায়নি। এছাড়া আরো অনেক নিরীহ ব্যক্তি তাদের মারধর ও লাঞ্ছণার শিকার হয়েছে। এমনকি বেশ কয়েকজন মেয়েকেও তারা ধর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে।

তিনি সন্তু গ্রুপের সন্ত্রাসীদের এসব অপকর্ম বন্ধ করতে স্থানীয় প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More