চট্টগ্রামে পিসিপি ও যুব ফোরামের যৌথ কাউন্সিল

0

সিএইচটি নিউজ ডটকম
Exif_JPEG_420চট্টগ্রাম : “জাতীয় অস্তিত্ব রক্ষার্থে পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলনে ছাত্র যুব সমাজ ঐক্যবদ্ধ হোন” এই স্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর চবি শাখা এবং গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর ও বন্দর থানা শাখার যৌথ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় নগরীর ইসলামাবাদী মেমোরিয়াল হলে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে জিকো মারমার সভাপতিত্বে ও সুকান্ত চাকমার সঞ্চালনায় শুরুতে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। কাউন্সিল অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন মানুচিং মারমা ও পিসিপি চবি শাখার সভাপতি জুপিটার চাকমা। এতে আরও বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর সংগঠক অলকেশ চাকমা, হিল ইউমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অংগ্য মারমা, জাতীয় মুক্তি কাউন্সিল পূর্ব-৩ সভাপতি, এড. ভুলন লাল ভৌমিক।

বক্তারা বলেন, শাসকগোষ্ঠী ছাত্র যুব সমাজকে বিভিন্নভাবে ধ্বংসের ষড়যন্ত্র চালাচ্ছে। ক্ষমতাসীন সরকার পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে ফ্যাসিস্ট শাসন কায়েম করেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিরোধী ১১ নির্দেশনা জারির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়ে নিপীড়ন-নির্যাতন, অন্যায় ধরপাকড়, ভূমি বেদখল, নারী নির্যাতন অব্যাহত রেখেছে।

সকল নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে ও জাতীয়য় অস্তিত্ব রক্ষার্থে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে সামিল হওয়ার জন্য বক্তারা ছাত্র যুব সমাজের প্রতি আহ্বান জানান।

এরপর দ্বিতীয় অধিবেশনে সুকান্ত চাকমাকে সভাপতি, সুনয়ন চাকমাকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট পিসিপি চবি শাখার নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শিমন চাকমা।

অন্যদিকে, গণতান্ত্রিক যুব ফোরামের বিজয় চাকমাকে সভাপতি, রসকিত চাকমাকে সাধারণ সম্পাদক ও সুকৃতি চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম মহানগর শাখার নতুন কমিটি এবং রবি চাকমাকে সভাপতি, নীতি ভূষণ চাকমাকে সাধারণ সম্পাদক ও সুধাংশু চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বন্দর থানা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়। উভয় কমিটিকে শপথ বাক্য পাঠ করান গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অংগ্য মারমা।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More