চট্টগ্রামে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ইউপিডিএফ ও পিসিপি’র শ্রদ্ধা নিবেদন

0

ctg-photoচট্টগ্রাম : “নিষ্ঠুরতা ও বর্বরতা দিয়ে একটি জাতিকে দমন করা যায়না” এই স্লোগানে ৭১-এর শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর চট্টগ্রাম ইউনিট।

আজ ১৪ডিসেম্বর ২০১৬, বুধবার সকাল ৭টায় চট্টগ্রাম শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা জানানো হয়। এতে ইউপিডিএফ’র চট্টগ্রাম ইউনিটের নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ করার পর শহীদ বুদ্ধিজীবিদের প্রতি সম্মান জানিয়ে ২মিনিট নীরবতা পালন এবং সংক্ষিপ্ত শোক সভা করা হয়। এতে বক্তব্য রাখেন ইউপিডিএফ এর চট্টগ্রাম ইউনিটের সংগঠক জিকু মারমা। এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যাসিং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সভাপতি বিজয় চাকমা ও পিসিপির নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা প্রমুখ।

অপরদিকে, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) চবি শাখার উদ্যোগে সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানানো হয়েছে।pcp-cu-photo

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী এদেশের শ্রেষ্ঠ সন্তান বরেণ্য হাজার হাজার শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে তাদের ওপর নির্মম-নিষ্ঠুর নির্যাতন ও হত্যাযজ্ঞ চালায়। বাংলাদেশ স্বাধীনতার পর এই দিনটিকে শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More