চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক পাহাড়ি ছাত্রী যৌন হয়রানির শিকার

0
যেীন হয়রানির সাথে জড়িত বখাটে

চট্টগ্রাম প্রতিনিধি ।। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন বাজার এলাকায় অজ্ঞাতনামা বখাটে কর্তৃক বিশ্ববিদ্যালয়ের এক পাহাড়ি ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছেন।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি ২০২১) সন্ধ্যা ৭টার সময় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ভূক্তভোগী ছাত্রী ঘটনার বর্ণনা দিয়ে নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেছেন।

এতে তিনি জানান , ‘ক্যাম্পাসে হল বন্ধ থাকায় পরীক্ষার কারণে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকায় বাসা ভাড়া করে থাকতে হচ্ছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বাজারে বের হলে এলাকার এক বখাটে সাইকেলে চড়ে তার কাছে এসে নানা অশ্লীল কথাবার্তা বলে যৌন হয়রানি করতে থাকে। এ সময় রাগে-ক্ষোভে ‌‘চিল্লাচিল্লি’ করতেই এক পর্যায়ে সে পালিয়ে গেছে’।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার ফলে যে সকল ছাত্রীরা হলে থাকতেন তাদেরকে এখন বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হচ্ছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ ২নং গেইট সংলগ্ন বাজার এলাকার ভবনগুলোতে অধিকাংশ ভাড়াটিয়া হলো পাহাড়ি শিক্ষার্থী। বিভিন্ন প্রয়োজনে ছাত্রীদের প্রায়ই বাসা থেকে বের হতে হয় এবং টিউশন কিংবা বিভিন্ন কারণে মাঝেমাঝে সন্ধ্যায় বাসায় ফিরতে হয়। বিশেষ করে এই সময় বাজারের রাস্তা অতিক্রম করে আসা-যাওয়ার পথে পাহাড়ি ছাত্রীদেরকে নানা ধরনের যৌন হয়রানি (ইভটিজিং, শরীরে স্পর্শ করা, আপত্তিকর কথাবার্তা বলা) সহ অপ্রীতিকর ঘটনার সম্মুখিন হতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিকারমূলক কোন পদক্ষেপ না নেওয়ায় এ ধরনের ঘটনা প্রতিনিয়ত ঘটছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

তারা যৌন হয়রানির সাথে জড়িত উক্ত বখাটে যুবককে চিহ্নিত করে গ্রেফতারপূর্বক শাস্তি প্রদান ও পাহাড়ি ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More