চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পিসিপি নেতার ওপর সন্ত্রাসী হামলা

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পাহাড়ি ছাত্র পরিষদের নেতা সোহেল চাকমার ওপর সন্ত্রাসী হামলা হয়েছে৷ মাথায় আঘাত পেয়ে বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ রাত ৮টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে৷ জানা যায়, নব গঠিত পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিমন চাকমা ও সদস্য সোহেল প্যাগোডার কাছে রাস্তায় সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বিরুদ্ধে তাদের প্রকাশিত একটি লিফলেট বিলি করছিলেন। এমন সময় সমাজ বিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র অজিত চাকমার নেতৃত্বে ৬-৭ জনের ছাত্র নামধারী সন্ত্রাসী তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়৷ এতে নাট্যকলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ও পাহাড়ি ছাত্র পরিষদ চবি শাখার সদস্য সোহেল চাকমা মারাত্মকভাবে আহত হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশ তাদের উদ্ধার করে। সোহেল চাকমার বাড়ি খাগড়াছড়ির খবংপুজ্যা। হামলাকারীরা অজিত চাকমা সন্তু গ্রুপের পৃষ্ঠপোষক দুই নাম্বারী পিসিপির চবি কমিটির সভাপতি বলে জানা গেছে।

মলাকারীরা তাদের কাছ থেকে লিফলেটগুলো জোরপূর্বক কেড়ে নেয়।

হামলাকারীদের মধ্যে কয়েকজন বহিরাগত রয়েছে বলে জানা গেছে৷ উল্লেখ্য, কয়েকদিন আগে সিমন চাকমার ওপর হামলার সময়ও ওই বহিরাগতরা জড়িত ছিল

পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিমন চাকমা উক্ত সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে হামলাকারী ছাত্র নামধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More