খাগড়াছড়ি

ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী শিক্ষক সোহেল রানাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ

0

খাগড়াছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১০ম শ্রেণী পাহাড়ি ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী শিক্ষক সোহেল রানাসহ জড়িতদের অতি দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে খাগড়াছড়ি সদরে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আজ মঙ্গরবার (২ মার্চ ২০২১) সকাল ১০টায় শিক্ষার্থীরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ও উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশ ও মানববন্ধনে শিউলি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী নিউ মারমা, একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী স্বপন চাকমা, শান্ত চাকমা ও শিউলি ত্রিপুরা।
এতে সংহতি জানিয়ে আরও বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের জেসি চাকমা, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল-এর খাগড়াছড়ি প্রতিনিধি কৃপায়ন ত্রিপুরা ও বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিলের আপ্রুসি মারমা।

বক্তারা বলেন, গত ২৫ ফেব্রুয়ারি ১০ম শ্রেণী ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনার পর ২৮ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা শিক্ষক নামের কলঙ্ক মো. সোহেল রানার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অধ্যক্ষের কাছে অভিযোগপত্র দিলেও এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। অতীতেও এমন বহু ঘটনায় বিচার না হওয়ায় এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলে তারা অভিযোগ করেন।

বক্তারা অতি দ্রুত ধর্ষণ চেষ্টাকারী সোহেল রানাকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি, প্রতিষ্ঠান থেকে বহিষ্কার এবং তাকে বাঁচানোর জন্য ঘটনা ধামাচাপা দিতে চাওয়া সহকারী শিক্ষক হুমায়ুন কবীর চৌধুরীর যথাযথ শাস্তির দাবি জানান।

বক্তারা আরো বলেন, একটা শিক্ষা প্রতিষ্ঠানে যদি শিক্ষকরা তাদের ছাত্রীদের সাথে এমন আচরণ করে তাহলে শিক্ষার্থীরা কিভাবে নৈতিক শিক্ষা লাভ করবে। তাই আমরা অনতিবিলম্বে এই টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষায় ফেল করে দেওয়া, কম নম্বর দেয়ার ভয় দেখিয়ে শিক্ষার্থীদের সাাথে শিক্ষকদের এমন অপরাধমূলক কার্যক্রম বন্ধ চাই। সারাদেশে নারী ধর্ষণ-নির্যাতন বন্ধের দাবি জানাই।

সমাবেশ ও মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি মিছিল বের করেন। মিছিলটি শাপলা চত্ত্বরের দিকে যেতে চাইলে পুলিশ দুই দফায় বাধা প্রদান করে। কিন্তু মিছিলকারী শিক্ষার্থীরা পুলিশের বাধা পেরিয়ে চেঙ্গি স্কোয়ার থেকে ঘুরে এসে স্বনির্ভর বাজারে এসে মিছিলটি শেষ করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ২টার সময় শিক্ষক সোহেল রানার আদেশ মত ওই ছাত্রী তার অফিসে গেলে তিনি (সোহেল রানা) ছাত্রীকে কুপ্রস্তাব দেন। তাতে ওই ছাত্রী রাজী না হলে সোহেল রানা তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন বলে ভিকটিম ছাত্রী নিজেই অভিযোগ করেছেন।

এ ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক নিন্দার ঝড় উঠে এবং অভিযুক্ত শিক্ষক সোহেল রানাসহ জড়িতদের গ্রেফতারের জোর দাবি উঠেছে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More