জুরাছড়িতে সেনাবাহিনী কর্তৃক তিন ব্যক্তিকে আটক ও একজনের বাড়িতে তল্লাশির অভিযোগ

0

রাঙামাটি ।। রাঙামাটির জুরাছড়িতে সেনাবাহিনী কর্তৃক ৩ ব্যক্তিকে আটক ও অপর একজনের বাড়িতে তল্লাশির অভিযোগ পাওয়া গেছে। তবে, আটককৃতদের মধ্য থেকে একজনকে আজ (বুধবার) ছেড়ে দেওয়া হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

আটক ব্যক্তিরা হলেন জুরাছড়ি ইউনিয়নের কাঠালতলি গ্রামের বাসিন্দা ১. বিনয় চাকমা (৩০), পিতা-পূণ্য কুমার চাকমা, ২. মরত্ছ’ চাকমা (৪০), পিতা-হেঙত্তে চাকমা ও ৩. গুণোমনি চাকমা পজু (৬০), পিতা-মালাচান চাকমা।

জানা যায়, গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি ২০২১) দিবাগত রাত আনুমানিক ২:৩০ টার দিকে জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া সেনা জোনের কমাণ্ডার লে: কর্ণেল মোহাম্মদ ফয়সাল এর নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশের ৮০-৯০ জনের একটি দল জুরাছড়ি ইউনিয়নের কাঠালতলি গ্রামটি ঘেরাও করে। এসময় গ্রামের মানুষের মধ্যে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়।

এরপর সেনা সদস্যরা গ্রামের বাসিন্দা বিনয় চাকমা, মরত্ছ’ চাকমা ও গুণোমনি চাকমাকে ঘুম থেকে তুলে নতুন স্থাপিত লুলংছড়ি সেনা ক্যাম্পে নিয়ে যায় এবং সেখানে আটক করে রাখে। এসময় সেনাবাহিনী রাতভর তাদের গাইড হিসেবে চিকন মরত চাকমা, পিতা-কালীচরণ চাকমা ও বিশ্বজিৎ চাকমা, পিতা-কর্ণময় চাকমা নামে দুই ব্যক্তিকে তাদের সঙ্গে নিয়ে যায় বলে জানা যায়।

এদিকে সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, আজ দুপুর সাড়ে ১২টার দিকে আটককৃতদের মধ্য থেকে গুণোমনি চাকমা পজুকে ছেড়ে দেওয়া হয়েছে এবং বিনয় চাকমাকে জুরাছড়ি থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে। তবে, অপর আটককৃত মরত্ছ’ চাকমার সর্বশেষ খবর জানা যায়নি।

বাড়ি তল্লাশি
গত ১৯ ফেব্রুয়ারি ২০২১ (শুক্রবার) রাত আনুমানিক ৯ টার দিকে জুরাছড়ি জোনের অধীন শিলছড়ি ক্যাম্পের জনৈক ক্যাপ্টেনের নেতৃত্বে ১৫ জনের একদল সেনা সদস্য জুরাছড়ি উপজেলার মৈদুং ইউনিয়নের পানছড়ি মুখ গ্রামে হানা দিয়ে চঞ্চল চাকমা নামে একজনের বাড়িতে তল্লাশি চালায়। অবশ্য এ সময় তিনি বাড়িতে ছিলেন না।

চঞ্চল চাকমা জনসংহতি সমিতির মৈদুং ইউনিয়ন কমিটির সভাপতি বলে জানা গেছে।

তল্লাশিকালে সেনা সদস্যরা বাড়ির লোকজনকে নানাভাবে হয়রানি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More