ঢাকার সাভারে ম্রো ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল

0

2চট্টগ্রাম : ঢাকার সাভারে ম্রো জাতিসত্তার এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষক নজরুল, জুয়েলসহ জড়িতদের দ্রুত গ্রেপ্তার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুবফোরাম পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন মহানগর শাখা।

আজ রবিবার (২২ জানুয়ারি) বিকাল ৩.৪৫চার সময় ডিসি হিল মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।  মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব ঘুরে এসে চেরাগী পাহাড় মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে হিল উইমেন্স ফেডারেশন নগর শাখার আহ্বায়ক রিতা চাকমার সভাপতিত্বে ও বিপ্লবী যুবনেতা সুকৃতি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপির চবি শাখার সদস্য অর্পন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সহ-সভাপতি শুভ চাক প্রমুখ।

বক্তারা বলেন, শুধু পার্বত্য চট্টগ্রামে নয়, সমতলেও পাহাড়ি নারীরা আজ কোথাও নিরাপদ নয়। প্রতিনিয়ত এ ধরনের ঘটনা কোথাও না কোথাও ঘটছে।

বক্তারা অবিলম্বে ধর্ষকদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ও নারী নির্যাতন ট্রাইব্যুানাল গঠনেরও দাবি করেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে সহপাঠীকে নিয়ে সাভারে এলাকায় ঘুরতে গেলে স্থানীয় নজরুল ও জুয়েল গংরা সহপাঠিকে আটকে রেখে ওই ম্রো ছাত্রীকে পালাক্রমে গণধর্ষন করে।
———–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More