ঢাকায় মানবাধিকার দিবসের লিফলেট বিতরণকালে পিসিপি নেতা-কর্মীদের উপর হামলা

0

সিএইচটি নিউজ ডটকম
ঢাকা: আগামী ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে আয়োজিত বিক্ষোভ সমাবেশের লিফলেট বিতরণকালে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর নেতা-কর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাত সোয়া ৮টার দিকে সংসদ ভবন এলাকায় এ ঘটনা ঘটে। সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত কতিপয় দুর্বৃত্ত  এ হামলা চালিয়েছে বলে পিসিপি অভিযোগ করেছে।

Hamlaপিসিপি’র সূত্রে জানা যায়, বিশ্ব মানবাধিকার দিবসে ‘সংবিধান স্বীকৃত মতপ্রকাশ ও ব্যক্তি স্বাধীনতা প্রতিষ্ঠা, পার্বত্য চট্টগ্রাম থেকে গণবিরোধী ১১ নির্দেশনা তুলে নেয়া ও আটক হিল উইমেন্স ফেডারেশন, পিসিপি, যুব ফোরাম ও ইউপিডিএফ এর নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং খাগড়াছড়িতে ফিলিস্তিন সংহতি দিবসে বর্বরোচিত সেনা-পুলিশী হামলার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মুখে আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণের আহ্বান জানিয়ে’ পিসিপি নেতা-কর্মীরা লিফলেট বিলি করছিলেন। বিভিন্ন স্থানে লিফলেট বিলি শেষে তারা সংসদ ভবন এলাকায় লিফলেট বিতরণ করতে গেলে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত বিপদগামী একটি অংশের কতিপয় দুর্বৃত্ত পিসিপি নেতা-কর্মীদের উপর হামলা চালায়, লিফলেট কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে দেয় এবং কয়েকজনকে মারধর করে। এ সময় তারা একটি মোবাইলও কেড়ে নিয়ে যায় বলে জানা গেছে।

পাহাড়ি ছাত্র পরিষদ এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছে, সরকারের কুচক্রী মহলের ইন্ধনে এ হামলা চালানো হয়েছে। আন্দোলনে বাধা সৃষ্টিই এই হামলার অন্যতম উদ্দেশ্য।

এ ঘটনায় ঢাকাস্থ ছাত্র সমাজ ও সাধারণ জনগণের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More