ঢাকা থেকে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল নান্যাচরের পথে

0

Nannyachar-m-copyরাংগামাটি: ন্যাট্যকার ও রাজনীতিক হাসান ফকরী -এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ রাংগামাটির নান্যাচর সফরে যাচ্ছেন। গতকাল ২৪ এপ্রিল ২০১৭ সোমবার প্রতিনিধি দলটি ঢাকা থেকে রওনা দিয়ে এখন নান্যাচরের পথে রয়েছে। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে রয়েছেন আইনজীবী ব্যারিস্টার সাদিয়া আরমান, এডভোকেট রকিব পারভেজ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি পারভেজ লেনিন ও মানবাধিকারকর্মী মোহাম্মদ হাসান।

প্রতিনিধি দলটি প্রথমে নান্যাচর উপজেলার স্থানীয় জনপ্রতিনিধি, নান্যাচর কলেজের শিক্ষক, গণমান্য ব্যক্তিবর্গ ও শহীদ রমেল চাকমার সহপাঠি এবং ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলবেন। এরপর স্থানীয় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে স্বাক্ষাত করবেন।

সেখান থেকে শহীদ রমেল চাকমার এলাকায় যাবেন। তার পরিবার ও আত্মীয়বর্গের সাথে সাক্ষাত এবং স্থানীয় গ্রামের লোকজনদের সাথে কথা বলবেন।

সবশেষে রমেল চাকমার হত্যা প্রতিবাদ কমিটি ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কর্তৃক আজ ২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার আয়োজিত জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিতব্য অবস্থান ধর্মঘট কর্মসূচীতে যোগদান করবেন।

উল্লেখ্য, আজ সকাল সাড়ে ৭টার দিকে কুতুকছড়ি পৌঁছলে স্থানীয় সেনাক্যাম্পে প্রায় আধাঘন্টা ধরে গাড়ি থামিয়ে দলটির সদস্যদেরকে বিভিন্ন জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় সেনাবাহিনী প্রতিনিধি দলটিকে নান্যাচর যেতে বারণ করলে প্রতিনিধি দলের সদস্যরা এর প্রতিবাদ জানায়। অনেক্ষণ যুক্তি তর্কের পর প্রতিনিধি দলটিকে অবশেষে নান্যাচর যেতে অনুমতি দেয়া হয়।
_________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More