তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে সেটলার হামলার ঘটনায় খাগড়াছড়ির বিশিষ্ট ব্যক্তির্গের নিন্দা ও প্রতিবাদ

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ও তবলছড়ি ইউনিয়নে পাহাড়ি গ্রামে সেটলার হামলা, অগ্নিসংযোগ, লুটপাট ও ভাংচুরের ঘটনায় খাগড়াছড়ির বিশিষ্ট ব্যক্তিবর্গ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।বিবৃতিতে তারা অভিযোগ করে বলেন, বাঙালি অপহরণে সাজানো নাটক দেখিয়ে সেটলার কর্তৃক তাইন্দংয়ে ৮টি পাহাড়ি গ্রাম ও ২টি বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগ, লুটপাট ও ভাংচুর করা হয়েছে এবং ভগবান বুদ্ধের প্রতি অসম্মান করা হয়েছে।

তারা অচিরেই ক্ষতিগ্রস্ত পরিবারদের নিরাপত্তা দিয়ে স্ব স্ব বসতভিটায় বাড়ি নির্মাণ পূর্বক যথোপযুক্ত ক্ষতিপূরণ সহ বৌদ্ধ বিহার নির্মাণ ও নতুন বুদ্ধমূর্তি প্রতিস্থাপন এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন বিশিষ্ট মুরুব্বী ও তাইন্দং ক্ষতিগ্রস্তদের ত্রাণ সংগ্রহ ও বিতরণ কমিটির আহ্বায়ক কিরণ মারমা, খাগড়াছড়ি জেলা হেডম্যান এসোসিয়েশেনের সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি রবি শংকর তালুকদার ও খাগড়াছড়ি জেলা কার্বারী এসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরা।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More