তাইন্দং হামলায় ১২ আসামি রিমান্ডে

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং-এ পাহাড়ি গ্রামে হামলায় গ্রেফতার ১২ আসামি জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়েছে পুলিশ।মঙ্গলবার খাগড়াছড়ি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: ইলিয়াসের আদালতে হাজির করে মামলার প্রধান আসামি সিরাজুল ইসলামসহ পাঁচজনের প্রত্যেককে ১০দিন এবং সাত আসামির প্রত্যেককে ৭দিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। পরে আদালত চারজনকে তিনদিন এবং অপর আটজনকে ২দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে সোমবার গ্রেফতার হওয়া আলমগীর হোসেনের বয়স বিবেচনায় পুলিশ হেফাজতে নেয়নি।গত ৩ আগষ্ট (শনিবার) সকালে এক মটর সাইকেল চালককে অপহরণের গুজব তুলে ওই এলাকায় সেটলার বাঙালিরা পাহাড়িদের ৬টি গ্রামে হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট চালায়। এতে আতঙ্কিত হয়ে প্রায় ৯ শতাধিক পাহাড়ি পরিবার ভারতের সীমান্তে নো ম্যান্স ল্যান্ড, পানছড়ি ও জঙ্গলে আশ্রয় নেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত অনিল বরণ চাকমা বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা দেড় শ’ ব্যক্তিকে আসামি করে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করে।পুলিশ এ পর্যন্ত মামলার প্রধান আসামি সিরাজুল ইসলামসহ ১৩ জনক গ্রেফতার করেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More