ত্রিপুরা কিশোরীকে ধর্ষণকারীদের গ্রেফতারের দাবিতে রামগড়ে শিক্ষার্থীদের মানববন্ধন

0

Ramgarh humanchain prgm, 20.02.17রামগড়: রামগড় উপজেলার রুপাইছড়ি স্কুল পাড়া গ্রামের এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণকারী মোঃ হাসানসহ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রামগড় সদরে মানববন্ধন করেছে সচেতন পাহাড়ি শিক্ষার্থীবৃন্দ।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি ২০১৭) সকাল ১১টার সময় রামগড় উপজেলা সদর বাজারের কালী মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, রামগড় উপজেলার সচেতন শিক্ষার্থীদের সমন্বয়ক নরেশ ত্রিপুরা। এছাড়া সংহতি জানিয়ে আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের লক্ষীছড়ি উপজেলার সদস্য মেরিনা চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা ও নারী ও যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির লক্ষীছড়ি উপজেলার সদস্য জয়া চাকমা।

মানববন্ধনে রামগড় ও মানিকছড়ি কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন সংগঠরেন নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, ত্রিপুরা কিশোরীকে মোঃ হাসান ও তার সহযোগী সেটলার দুর্বৃত্তরা বাড়ি থেকে তুলে নিয়ে জঙ্গলে ২রাত ১দিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করা হয়। উক্ত ঘটনায় ভিকটিম কিশোরীর পিতা থানায় মামলা দায়ের করার পর আজ ৪দিনে অতিক্রম হলেও ধর্ষণকারী মো: হাসানসহ ঘটনার সাথে জড়িত তার সহযোগীদের পুলিশ গ্রেফতার করেনি।

বক্তারা আরো বলেন, অতীতেও পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে অনেক নারী ধর্ষণের শিকার হয়েছে। এসব ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ার কারণে ধর্ষণকারীরা আরো উৎসাহিত হচ্ছে।

বক্তারা গত ১৯ ফেব্রুয়ারি দৈনিক ইত্তেফাক ও অনলাইন নিউজ পোর্টাল পার্বত্য নিউজে ‘ত্রিপুরা কিশোরী ও মোঃ হাসানের প্রেমের সম্পর্ক’ ছিল বলে প্রকাশিত সংবাদকে উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা-বানোয়াট উল্লেখ করে এর নিন্দা জানান।।

বক্তারা আগামী ৪৮ ঘন্টার মধ্যে ধর্ষণকারীদের গ্রেফতার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারী উচ্চারণ করেন।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More