দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মদের ‘বৈসাবি’ উৎসবের প্রস্তুতি সম্পন্ন

0

Boi-Sa-Bi 2017(Invitation)ডেস্ক রিপোর্ট।।  দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মরা আগামী ১৫ই এপ্রিল শনিবার বৈসাবি উৎসব পালন করবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা  হয়েছে ।  দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মদের সংগঠন ‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’র (জেপিনেকে) সংবাদ বিজ্ঞপ্তি মোতাবেক এই তথ্য জানা গেছে।

জেপিএনকে জানায়, এবারের বৈসাবি অনুষ্ঠান মোট ৩ পর্বে ভাগ করে উপস্থাপন করা হবে ।  ১ম পর্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান, ২য় পর্বে ফ্রান্স ও ভারত থেকে আগত বিশিষ্ট ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক জুম্ম ডিয়াসফোরা ফোরাম’ এবং ৩য় পর্বে জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়ার সাংস্কৃতিক দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ।Boisabi 17-program (2)

প্রথম পর্ব শুরু হবে ‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’র সভাপতি বোধিপ্রিয় চাকমার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে । ‘আন্তর্জাতিক জুম্ম ডিয়াসফোরা ফোরাম’-এ আলোচনায় অংশ নেবেন আদি-বিষয়ক বিশেষজ্ঞ ড: মৃণাল কান্তি চাকমা, ফ্রান্স ভিত্তিক সাহায্য সংস্থা ‘আহজা’–এর সাধারণ সম্পাদক ফ্রেডরিক চাকমা, ফ্রান্স প্রবাসী চিত্রশিল্পী সুনীতি জীবন চাকমা ও কোরিয়া প্রবাসী জুম্ম মানবাধিকার কর্মী ননি রনেল চাকমা ও গিম্পো সিটির কমিশনার জং ওয়াং রিয়ং প্রমুখ । তাছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-গবেষক ও সাংস্কৃতিক কর্মীসহ মোট ২ শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করবেন ।

‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’ ২০০৩ সাল থেকে বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে ‘বৈসাবি’ পালন করে আসছে ।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More