দিঘীনালায় বিজিবি হেডকোয়াটার স্থাপনের নামে ভূমি বেদখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
দিঘীনালা প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
দিঘীনালা : খাগড়াছড়ির দিঘীনালা উপজেলাধীন ৪নং দীঘিনালা ইউপি ৫১নং দীঘিনালা মৌজার ২নং বাঘাইছড়ির সন্তোষ কার্বারী পাড়া ও নতুন চন্দ্র কার্বারী পাড়ায় বিজিবি হেডকোয়াটার স্থাপনের নামে ভূমি বেদখলের প্রতিবাদে  ইউপিডিএফ এর সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম আজ ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার দিঘীনালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।
মিছিলটি দীঘিনালা উন্নয়ন বোর্ড থেকে শুরু করে থানা বাজার, উপজেলা কমপ্লেক্স, লারমা স্কোয়ার, দীঘিনালা বাস টার্মিনাল ঘুরে কলেজ গেইট সংলগ্ন চৌমুহনিতে এসে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে সন্তোষ কার্বারী পাড়া এবং নতুন চন্দ্র কার্বারী পাড়ার প্রকৃত জমির মালিকদের বাস্তুভিটায় বসতবাড়ী নির্মাণ করতে গিয়ে সেনাবাহিনী কর্তৃক হস্তক্ষেপের নিন্দা জানানো হয়। সমাবেশ থেকে উক্ত জায়গায় বিজিবি হেডকোয়াটার স্থাপনের নামে যেন কোন পরিবারকে উচ্ছেদ করা না হয় তার দাবি জানানো হয়।
গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা শাখার আহ্বায়ক সুজন চাকমার সভাপতিত্বে এবং লালন চাকমার উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা থানা শাখার সদস্য জীবন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ দীঘিনালা থানা শাখার সভাপতি সুরেশ চাকমা, সাংগঠনিক সম্পাদক জহেল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ(এম.এন.লারমা) কলেজ শাখার সভাপতি আলো বিকাশ চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ) কলেজ শাখার সভাপতি রুপেশ চাকমা, শশী মোহন কার্বারী পাড়ার পূর্ণ চন্দ্র চাকমা প্রমুখ।
মিছিলে অংশগ্রহনকারী জায়গার মালিক রত মালা চাকমা (৬০) এবং গোপা চাকমা (৪০) বলেন, আমরা ভারত প্রত্যাগত শরনার্থী, ক্ষতিগ্রস্ত পরিবার। আমাদের বারবার উচ্ছেদ করা হচ্ছে। তাই সরকারের নিকট উচ্ছেদ না করার জন্য আবেদন জানাচ্ছি।
উল্লেখ্য যে, বিজিবি হেডকোয়ার্টর স্থাপনের নামে সন্তোষ কার্বারী পাড়ায় ২৪ পরিবার এবং নতুন চন্দ্র কার্বারী পাড়ায় ২৩ পরিবারের জমি দখলের চেষ্টা করা হচ্ছে। গতকাল জায়গার প্রকৃত মালিকরা ঘর তুলতে গেলে সেনাবাহিনী পাহাড়িদেরকে মারধর করে। এতে একজন আহত হয়।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More