দিঘীনালায় সেনা সদস্যদের হামলায় ৩ নারী আহত!

0

সিএইচটিনিউজ.কম

দিঘীনালা: খাগড়াছড়ির দিঘীনালা উপজেলার বানছড়ায় অবস্থিত বড়াদাম ক্যাম্পের সেনা সদস্যদের হামলায় ৩ পাহাড়ি নারী আহত হয়েছেন। আহতরা হলেন- ইন্দ্রমনি কার্বারী পাড়ার বাসিন্দা ভদ্রদাস চাকমার স্ত্রী সান্ত্বনা চাকমা(৪৫), শান্তিময় চাকমার মেয়ে সীমা চাকমা(১৮) ও মতরছবো চাকমার মেয়ে আয়না চাকমা(১৮)।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর আনুমানিক ২টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা বর্তমানে দিঘীনালা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে সান্ত্বনা চাকমা, সীমা চাকমা ও আয়না চাকমা দিঘীনালা ইউনিয়নের বানছড়া সেনা ক্যাম্পের পাশ্ববর্তী নিজ ভোগ দখলীয় জায়গায় কাজ করতে গেলে ওই ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার(সুবেদার) তাদের বাধা দেয়। এ সময় ওই তিন নারী প্রতিবাদ করলে সুবেদার তার দলবল নিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় সেনা সদস্যদের লাঠির আঘাতে ওই তিন নারী মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাদের উদ্ধার করে দিঘীনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

উল্লেখ্য, ২০০৩ সালে বড়াদাম আর্মি ক্যাম্পটি স্থানান্তর করে বানছড়ায় স্থাপন করা হয়। এরপর থেকে ক্যাম্প সম্প্রসারণের নামে পাহাড়িদের ভোগদখলীয় জায়গা বেদখল করা হচ্ছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More