দীঘিনালায় ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মহালছড়িতে হিল উইমেন্স ফেডারশনের বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
Mahalchari HWF news 11-03-2015নিজস্ব প্রতিনিধি, মহালছড়ি : খাগড়াছড়ি জেলার দীঘিনালায় দশম শ্রেণিতে পড়ূয়া এক পাহাড়ি ছাত্রী ধর্ষণের প্রতিবাদ ও দোষীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে হিল উইমেন্স ফেডারেশন মহালছড়িতে বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিলটি ১১ মার্চ বুধবার দুপুর সাড়ে ১২টায় মহালছড়ি কলেজ থেকে শুরু হয়ে মহালছড়ি বাস স্টেশনে এসে বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রিপন চাকমা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক সর্বানন্দ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রেরণা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দীঘিনালায় স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, পাহাড়ি নারীদের নিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত। এ যাবতকালে সংঘটিত ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় এ অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে।

বক্তারা পাহাড়ি নারীদের উপর নারী ধর্ষণ-নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, গতকালকের ঘটনা সহ গত দুই মাসে পার্বত্য চট্টগ্রামে কমপক্ষে ১১জন পাহাড়ি নারী ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছেন। কিন্তু কোন ঘটনারই দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হয়নি। শাসকগোষ্ঠি পরিকল্পিতভাবে ধর্ষণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের জাতীয় অস্তিত্ব বিলীন করে দেয়ার চক্রান্ত চালিয়ে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে স্কুল ছাত্রী ধর্ষণের সাথে জড়িত সকল ধর্ষককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, খাগড়াছড়ি জেলার দীঘিনালায় গত ৯ মার্চ সোমবার দিবাগত রাতে স্থানীয় এক বিহার থেকে ধর্মীয় অনুষ্ঠান থেকে ফেরার পথে কয়েকজন দৃষ্কৃতিকারী কর্তৃক দশম শ্রেণিতে পড়ূয়া এক পাহাড়ি স্কুল ছাত্রী ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ছাত্রীটির মা বাদী হয়ে ছাত্রলীগ নেতা সোহেলকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে দীঘিনালা থানায় ধর্ষণের মামলা করেন। এ মামলার প্রধান আসামী সোহেলকে পুলিশ ইতিমধ্যে গ্রেফতার করেছে। বাকী আসামীরা পলাতক রয়েছে।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More