দীঘিনালায় দুই পাহাড়ি গ্রামবাসীর বাড়িতে সেনা তল্লাশি ও হুমকি প্রদান

0

দীঘিনালা: খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলাধীন ২নং বোয়ালখালী ইউনিয়নের ১নং যৌথখামার এলাকার বাসিন্দা তপন জ্যোতি চাকমা(৪০), পিতা: কুমার চাকমা (মৃত) ও ভাগ্যধন চাকমা(৩৫) পিতাঃ মায়ঞ্জলা চাকমা নামে দুই জনের বাড়িতে সেনাবাহিনী তল্লাশি চালিয়েছে। প্রথমজন পেশায় দোকানদার ও দ্বিতীয়জন কৃষক।

Searchভূক্তভোগীরা জানিয়েছেন গতকাল সোমবার সকাল সাড়ে ১১টার দিকে দীঘিনালা জোন থেকে ১ জীপ আর্মি পুলিশকে সাথে নিয়ে তাঁদের গ্রামে যায়। সেনাবাহিনীর সদস্যরা পরিবারের লোকজনদের হুমকি দিয়ে বলেন ‘এখান থেকে ইউপিডিএফ সদস্যরা তোমাদের এখানে আসে, আমাদের খবর দাও না কেন? আগামীতে যদি খবর না দাও তাহলে তোমাদের সোজা থানায় নিয়ে জেলে চালান করে দেবো’।

এরপর বাড়ি দুটি তন্ন তন্ন করে তল্লাশি চালায়। অস্ত্র বলতে কেবল দুটি ‘টাগল’ (দা) পায় এবং সেগুলোও সাথে করে নিয়ে যায়। যাওয়ার সময় এক পুলিশ সদস্য তাঁদেরকে একটি কার্ড ধরিয়ে দিয়ে বলেন ‘এখানে নাম্বার দেয়া রয়েছে, ইউপিডিএফ এর লোকজন আসলে আমাদেরকে এই নাম্বারে ফোন করে অবশ্যই জানিয়ে দিতে হবে। না দিলে খবর আছে’।

বর্তমানে ভূক্তভোগী পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। যে কোন সময় মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির শিকার হতে পারেন বলে তারা আশঙ্কা প্রকাশ করেছেন।
——————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More