দীঘিনালায় পাহাড়ি ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
HWFprotest rally in Khagrachari, 10.03.2015খাগড়াছড়ি: দীঘিনালা উপজেলার কবাখালীতে গতকাল সোমবার দিবাগত রাতে ধর্মীয় অনুষ্ঠান থেকে ফেরার পথে ছাত্রলীগ নেতা মো: সোহেল ও তার সহযোগীদের কর্তৃক ১০ম শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি স্কুলছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীদের গ্রেফতারের দাবিতে হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে।

মঙ্গলবার (১০ মার্চ) বেলা ২:৩০টায় হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি স্বনির্ভর থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে হিল উইমেন্স ফেডারেশনের জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অবনিকা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সহ সভাপতি অর্না চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমা প্রমুখ।

বক্তারা দীঘিনালায় স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, পাহাড়ি নারীদের নিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত। গতকাল ধর্মীয় অনুষ্ঠান থেকে ফেরার পথে সরকারী দলীয় ছাত্রলীগ নামধারী নরপশুদের কর্তৃক ধর্ষিত হওয়ার ঘটনা তারই উদাহরণ। এ যাবতকালে সংঘটিত ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় অপরাধীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে।

বক্তারা পাহাড়ি নারীদের উপর নারী ধর্ষণ-নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, গতকালকের ঘটনা সহ গত দুই মাসে পার্বত্য চট্টগ্রামে কমপক্ষে ১১জন পাহাড়ি নারী ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছেন। কিন্তু কোন ঘটনারই দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হয়নি। শাসকগোষ্ঠি পরিকল্পিতভাবে ধর্ষণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে পার্বত্য চট্টগ্রামে জুম্মদের জাতীয় অস্তিত্ব বিলীন করে দেয়ার চক্রান্ত চালিয়ে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে স্কুল ছাত্রী ধর্ষণের সাথে জড়িত সকল ধর্ষককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More