দীঘিনালায় বিজিবি’র ৫১ ব্যাটালিয়ন প্রত্যাহারের দাবিতে বিশাল মানববন্ধন

0

সিএইচটিনিউজ.কম
DSC09513দীঘিনালা প্রতিনিধি: দীঘিনালা বাবুছড়া এলাকায় শশী মোহন ও যত্ন কুমার কার্বারী পাড়া হতে বিজিবি’র ৫১ ব্যাটালিয়ন প্রত্যাহার করে উচ্ছেদ হওয়া পরিবারগুলোকে স্ব স্ব বসতভিটায় পুনর্বাসনের দাবিতে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে বাবুছড়া পর্যন্ত দীর্ঘ ১৪ কিলোমিটার রাস্তায় বিশাল মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। দীঘিনালা ভূমি রক্ষা কমিটি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে ‘বিজিবি ৫১ ব্যাটিলিয়ন প্রত্যাহার কর, ছি! ছি! বিজিবি মানবনা তোদের জোরনীতি, বিজিবি কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার কর, ২১ পরিবারের বসতভিটা ফিরিয়ে দাও, দেশে আইন বলতে কি কিছুই নেই!!! আইন অমান্যকারী বিজিবির শাস্তি চাই, ভূমি আমার জীবন, ভূমিই আমার মরণ, জীবন দেবো তবু পিতৃভূমি ছাড়ব না, আমরা স্ব স্ব জায়গা ফেরত চাই’ ইত্যাদি দাবি সম্বলিত শ্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে হাজার হাজার নারী-পুরুষ, আবাল বৃদ্ধ বনিতা অংশগ্রহণ করেন।DSC09464

বাবুছড়ায় বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর নির্মাণের নামে ভূমি বেদখল বন্ধ, বেদখলকৃত জমি থেকে বিজিবি সদস্যদের প্রত্যাহর এবং উচ্ছেদের শিকার ২১ পরিবার পাহাড়িকে নিজ জমিতে পুনর্বাসনের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বক্তব্য রাখেন দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ধর্মজ্যোতি চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, গোপাদেবী চাকমা এবং ভূমি রক্ষা কমিটির সহ- সাধারণ সম্পাদক প্রজ্ঞানজ্যোতি চাকমা। অপর প্রান্তে বাবুছড়া নোয়াপাড়ায় বক্তব্য রাখেন দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সভাপতি পরিতোষ চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান এবং ভূমি রক্ষা কমিটির অন্যতম সদস্য চন্দ্র রঞ্জন চাকমা, বাবুছড়া ইউপি চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা এবং সঞ্চালনায় ছিলেন বাবুছড়া ইউপি সদস্য সমর বিজয় চাকমা।

বক্তারা শশী মোহন কার্বারী পাড়া ও যত্ন কুমার কার্বারী পাড়া হতে অবিলম্বে বিজিবি ৫১ ব্যাটালিয়ন প্রত্যাহার পূর্বক উচ্ছেদ হওয়া পরিবারদের স্ব স্ব বাস্তুভিটায় পুনর্বাসন ও বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর নির্মাণ কাজ বন্ধের দাবি জানান। আগামী ১০ মার্চের মধ্যে নির্মাণ কাজ বন্ধ করা না হলে বাবুছড়া অভিমূখে লংমার্চ কর্মসূচী পালনের ঘোষণা দেন বক্তারা। কর্মসূচী ঘোষণা করেন ভূমি রক্ষা কমিটির সভাপতি পরিতোষ চাকমা এবং সাধারণ সম্পাদক ধর্মজ্যোতি চাকমা। মানব বন্ধন কর্মসূচীতে ধারা বিবরণী পাঠ করেন রিপনা চাকমা এবং পাপড়ি চাকমা।
———————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More