দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির অনশন কর্মসূচিতে সেনাবাহিনীর বাধা!

0

সিএইচটিনিউজ.কম
Dighinala2দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালায় ৫১ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর বাতিল, শশী মোহন ও যত্ন কুমার কার্বারী পাড়া থেকে উচ্ছেদকৃত ২১ পাহাড়ি পরিবারকে নিজ নিজ বসতভিটা ফিরিয়ে দেয়ার দাবিতে দীঘিনালা ভূমি রক্ষা কমিটির অনশন কর্মসূচিতে সেনাবাহিনীর বাধা দেয়ার খবর পাওয়া গেছে।  আজ বুধবার (২১ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দীঘিনালা ইউএনও কার্যালয়ের সামনে এ অনশন কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু সকাল থেকে সেনাবাহিনী লোকজনকে জড়ো হতে বাধা দিচ্ছে। বাধা দেয়ার কারণ জানতে চাইলে উপরের নির্দেশ রয়েছে বলে সেনারা জানিয়েছে।

উল্লেখ্য, গতবছর ১৪ মে গভীর রাতে বিজিবি’র ৫১ ব্যাটালিয়নের সদস্যরা জোরপূর্বকভাবে পাহাড়িদের জায়গায় অবস্থান গ্রহণ করে। পরে এর প্রতিবাদ করতে গেলে ১০ জুন বিজিবি-পুলিশ গ্রামবাসীদের উপর হামলা চালায় এবং ২১ পরিবার পাহাড়িকে নিজ নিজ বসতভিটা থেকে উচ্ছেদ করে। উচ্ছেদকৃত পাহাড়িরা ভিটেবাড়ি হারিয়ে বর্তমানে পরিত্যক্ত একটি কৃষি অফিস ঘরে মানবেতর জীবন-যাপন করছে।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More