দীঘিনালায় মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকী পালন

0

দীঘিনালা প্রতিনিধি ।।  খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফের অন্যতম সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

‘বিপ্লবীর মৃত্যু নেই, বেঁচে থাকে অনন্তকাল বিপ্লবী চেতনায়’ এই স্লোগানে আজ ৩ জানুয়ারি ২০২১, রবিবার সকাল সাড়ে ১০টায় অস্থায়ী স্মৃতিস্তম্ভে তিনসংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মিঠুন চাকমার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকল বীর শহীদদের প্রতি সম্মান রেখে ১ মিনিট নিরবতা পালনের পর স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা সাধারণ সম্পাদক রিপন চাকমার সঞ্চালায় বক্তব্য রাখেন পিসিপি’র দীঘিনালা উপজেলা সভাপতি অনন্ত চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা সভাপতি রিটেন চাকমা।

বক্তারা বলেন, নিপীড়িত নির্যাতিত মানুষের মুক্তির জন্য লড়াই সংগ্রামে শহীদ মিঠুন চাকমার ভূমিকা অপরিসীম। তিনি সাজেক ও দীঘিনালা সাধনাটিলা, মাইসছড়িসহ বিভিন্ন স্থানে ভূমি বেদখল ও পার্বত্য চট্টগ্রামের জাতিগত নিপীড়নের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন। মোটকথা তিনি নিপীড়িত জনগণের পক্ষেই লড়াই-সংগ্রামে নিজেকে সমর্পণ করেছিলেন।

বক্তারা হত্যার ৩ বছরেও মিঠুন চাকমার হত্যাকারীরা গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন।

তারা বলেন, প্রশাসন যদি এ নিরপেক্ষ ভূমিকা পালন করতো তাহলে এতদিন নিশ্চয় মিঠুন চাকমার হত্যাকারীরা গ্রেফতার হতো। কিন্তু প্রশাসন হত্যাকারীদের পক্ষ নেয়ার কারণেই এতদিনেও মিঠুন চাকমার হত্যাকারীরা গ্রেফতার হয়নি। মিঠুন চাকমা হত্যার ঘটনায় প্রশাসনের যোগসাজশ ছিল বলেও অভিযোগ করেন বক্তারা।

বক্তারা মিঠুন চাকমার খুনিদের অতি দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More