দীঘিনালায় স্বতঃষ্ফূর্তভাবে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

0

সিএইচটিনিউজ.কম
Sorok aborodদীঘিনালা: বিজিবি ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর অভিমূখে শান্তিপূর্ণ পদযাত্রায় সেনা-পুলিশের বাধা, হামলা, গুলি ও গ্রেফতারের প্রতিবাদে সোমবার (১৬ মার্চ) দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ স্বতঃস্ফুর্তভাবে পালিত হয়েছে।

অবরোধের চলাকালে উপজেলার আভ্যন্তরীণ ও দুরপাল্লার সড়কে কোন যানবাহন চলাচল করেনি এবং অপ্রীতিকর কোন ঘটনার খবরও পাওয়া যায়নি।

দীঘিনালা ভুমি রক্ষা কমিটির আহ্বায়ক ও সাবেক বাবুছড়া ইউপি চেয়ারম্যান পরিতোষ চাকমা এক বিবৃতিতে শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচী স্বতঃষ্ফূর্তভাবে সফল করায় দীঘিনালাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন সড়ক অবরোধের সময় দীঘিনালায় কোন যানবাহন চলাচল করেনি। সেনাবাহিনী অবরোধ শুরুর আগে গভীর রাতে শতাধিক রাউন্ড গুলি ছুঁড়ে লোকজনের মধ্যে ভীতি ও আতংক সৃষ্টির চেষ্টা চালায়। কিন্তু তারপরও দীঘিনালাবাসী স্বতঃস্ফূতভাবে অবরোধ কর্মসূচি পালন করে আমাদের ন্যয্য দাবির প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন। এ জন্য আমি তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।”

তিনি অভিযোগ করে বলেন, প্রশাসন জনগণের দাবি পূরণ না করে উল্টো পদযাত্রায় অংশগ্রহণকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে এবং মধ্য বোয়ালখালী, হাচিনসনপুর, তারাবন্যাসহ বিভিন্ন গ্রামে টহলের নামে লোকজনকে হয়রানি করছে।

পরিতোষ চাকমা জনগণের ন্যয্য দাবি মেনে নিয়ে অবিলম্বে শশী মোহন কার্বারী পাড়া থেকে বিজিবির ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর স্থানান্তর, উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে সেখানে তাদের নিজ জমিতে পুনর্বাসন ও নিরীহ গ্রামবাসীদের বিরুদ্ধে বিজিবির দেয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। এছাড়া তিনি অবিলম্বে গতকাল (রবিরার) পদযাত্রার দিন আটক পাহাড়িদের মুক্তি দেয়ারও দাবি জানিয়েছেন।

এ সব দাবি পূরণ করা না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারী উচ্চারণ করেন।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More