দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচন কাল

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
U-election Dighinala copyদীঘিনালা: আগামীকাল ৩১ মার্চ সোমবার খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। বড় দুই দলের পাশাপাশি পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকেও দেয়া হয়েছে নিজেদের প্রার্থী।

চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের  মোঃ কাশেম (চিংড়ি মাছ প্রতীকে),  জনসংহতি সমিতির (এম এন লারমা)  চয়ন বিকাশ চাকমা (আনারস প্রতীকে), ইউপিডিএফ সমর্থিত নবকমল চাকমা (হেলিকপ্টার প্রতীকে), বর্তমান উপজেলা চেয়ারম্যান ধর্মবীর চাকমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে (কাপ-পিরিচ প্রতীকে), প্রিয়দর্শী চাকমা (মোটরসাইকেল প্রতীকে),  রিপন চাকমা (টেলিফোন প্রতীকে), জেলা বিএনপি‘র প্রচার সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা(ব্যাটারী প্রতীকে), জেলা বিএনপির পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক ও মেরুং ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন (ঘোড়া প্রতীকে) ও মেরুং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আমজাদ হোসেন চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়ে (দোয়াত কলম প্রতীকে) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যন সুপ্রিয় চাকমা (তালা প্রতীকে), সুসময় চাকমা (চশমা প্রতীকে), ইউপি সদস্য আব্দুল ছালাম (টিয়া পাখি প্রতীকে) ও আব্দুর রহমান (টিউবওয়েল প্রতীকে) প্রতিদ্বন্দ্বীতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সভানেত্রী সোনালী চাকমা (কলস প্রতীকে), বাবুছড়া ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা সদস্য গোপা দেবী চাকমা (প্রজাপতি প্রতীকে) ও মেরুং ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আফরোজা বেগম (পদ্মফুল প্রতীকে) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এ উপজেলায় ৬৫ হাজার ৮৭৪ ভোটারের ২৫টি ভোট কেন্দ্রের মধ্যে নাড়াইছড়ি কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ হিসেবে ঐ কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম নেয়া হয়েছে।

প্রার্থীদের মধ্যে শেষ পর্যন্ত কে বিজয়ের মালা পড়বে তা দেখার জন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More