ধর্ষণ চেষ্টাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে পানছড়িতে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

0

পানছড়ি প্রতিনিধি ।। মাটিরাঙ্গা তবলছড়িতে পাহাড়ি স্কুল ছাত্রী ধর্ষণের চেষ্টাকারী চিহ্নিত মনসুর আলী ও রামগড় কাশীবাড়িতে গৃহবধুকে ধর্ষণের চেষ্টাকারী বিজিবি সদস্যদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখা।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি ২০২১) দুপুর ১২টার দিকে পানছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলের পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, ইউপিডিএফের সংগঠক রুপায়ন চাকমা, পিসিপি’র জেলা সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম’র পানছড়ি উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমা, পিসিপি’র পানছড়ি উপজেলা শাখার আহ্বায়ক সুনীলময় চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের অন্যতম হাতিয়ার হিসেবে নারী নির্যাতনকে বেছে নিয়েছে।  ফলে প্রতিনিয়ত পাহাড়ি নারীরা ধর্ষণ-নিপীড়নের শিকার হলেও ধর্ষকদের গ্রেফতার কিংবা দৃষ্টান্তমূলক সাজা দেওয়া হয় না। ধর্ষণের সুষ্ঠু বিচার পেতে থানায় মামলা করতে গেলে হয়রানি ও হেনস্থার শিকার হতে হয়। এমনকি ধর্ষণের মেডিক্যাল রিপোর্ট প্রদানেও জারি রাখা হয়েছে গোপন নিষেধাজ্ঞা। যার করণে পাহাড়ি নারীরা ধর্ষণের শিকার হলেও বরাবরই নেগেটিভ রিপোর্ট দেওয়া হয়, যাতে করে ধর্ষণকরা পার পেয়ে যায়।

তারা মাটিরাঙ্গার তবলছড়িতে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় মাটিরাঙ্গা থানায় মামলা দিতে গিয়ে ভুক্তভোগী ও তার পরিবারকে জিজ্ঞাসাবাদের নামে পুলিশী হয়রানি ও রামগড়ের কাশীবাড়িতে গৃহবধুকে ধর্ষণ চেষ্টাকারী বিজিবি’র দুই সদস্যকে গ্রেফতার ও শাস্তি না দিয়ে শুধু অন্যত্র বদলি করা হয়েছে বলে অভিযোগ করেন। তারা প্রশ্ন রেখে বলেন, বদলী কীভাবে নারী নির্যাতনের বিচার বা শাস্তি হয়?

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে তবলছড়িতে পাহাড়ি স্কুল ছাত্রী ধর্ষণের চেষ্টাকারী মনসুর আলী ও রামগড়ে গৃহবধু ধর্ষণের প্রচেষ্টাকারী বিজিবি’র দুই সদস্যকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More