ধর্ষণ চেষ্টাকারী পুলিশ সদস্যের শাস্তির দাবিতে সাজেকে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Sajek4সাজেক প্রতিনিধি : পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টাকারী পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ২টায় গঙ্গারাম ব্রিজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উজোবাজার মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সভাপতি নিমেশ শান্তি চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা, সাজেক নারী সমাজের সাধারণ সম্পাদক সুমিতা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের মাচলং শাখার সভাপতি রিপন চাকমা ও ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রতিনিধি তাপুমনি চাকমা। এছাড়া পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সহসভাপতি জ্যোস্না রানী  চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা, সাজেক ইউনিয়নের সদস্য নতুন জয় চাকমা ও উদয়ন চাকমা এতে উপস্থিত ছিলেন।

বক্তারা পুলিশ সদস্য কর্তৃক ধর্ষণ চেষ্টার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, পুলিশ যেখানে জনগণের নিরাপত্তা দেয়ার কথা, সেখানে পুলিশ সদস্য কর্তৃকই ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। এতে পাহাড়ি নারীদের নিরাপত্তা আরো বেশি হুমকির মুখে পড়েছে।Sajek3

বক্তারা অবিলম্বে ধর্ষণ চেষ্টাকারী পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি, উজো বাজার পুলিশ পোস্ট প্রত্যাহার ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গতকাল শুক্রবার বিকালে উজোবাজার পুলিশ পোস্টে দায়িত্ব পালনকালে মোঃ সরোয়ার হোসেন নামে এক পুলিশ সদস্য উজো বাজার এলাকায় একটি বাড়িতে ঢুকে এক পাহাড়ি নারীকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ভিকটিমের চিৎকার শুনে আশেপাশের লোকজন ছুটে গেলে পুলিশ সদস্যটি পালিয়ে যায়। সঙ্গে সঙ্গে এলাকাবাসী তার শাস্তির দাবি করলে ওই পুলিশ সদস্যকে সেখান থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়। তবে তার বিরুদ্ধে শাস্তিমূলক কোন পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা তা জানা যায়নি।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More