ধ্বংসযজ্ঞের ৯ বছরপূর্তিতে মহালছড়িতে সমাবেশ অনুষ্ঠিত

0

মহালছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির মহালছড়িতে সেনা-সেটলার কর্তৃক ধ্বংস যজ্ঞের ৯ বছরপূর্তিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ২৬ আগস্ট রবিবার সকাল১০টায় মহালছড়ি উপজেলার সড়ক ও জনপদ বিভাগের মাঠে অনুষ্ঠিত সমাবেশে ২৫৪নং কেরেঙ্গাতলী মৌজার হেডম্যান সুধাংশু বিকাশ খীসার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় অর্থ সম্পাদক সর্বানন্দ চাকমা, মহালছড়ি উপজেলা শাখার সভাপতি ঊষাময় খীসা, পাহাড়ি ছাত্র পরিষদের মহালছড়ি  থানা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, মহালছড়ি সদর ইউনিয়নের মহিলা সদস্য যবনিকা চাকমা ও বিশিষ্ট সমাজ সেবিকা জুলি চাকমা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহালছড়ি ইউপি কমিটির সভাপতি জুনি মারমা ও উপস্থাপনা করেন মংরে মারমা।

উল্লেখ্য, ২০০৩ সালের ২৬ আগস্ট মহালছড়িতে  সেনাবাহিনী ও সেটলাররা ১০টি পাহাড়ি গ্রামে হামলা চালিয়ে সাড়ে তিন শতাধিক ঘরবাড়ি জ্বালিয়ে দেয়। সেদিন তাদের আক্রমণে নৃশংসভাবে খুনহন ৮০বছরের বৃদ্ধ বিনোদ বিহারী খীসা। আট মাস বয়সী এক শিশুকে ও তারা গলাটিপে হত্যাকরে এবং ৯ জন জুম্মনারীকে ধর্ষণকরে। হামলাকারীরা ৪টি বৌদ্ধমন্দির পুড়ে দেয়, বুদ্ধমূর্তি ভাংচুর করে এবং ব্যাপক লুটপাট চালায়। সেনা-সেটলারদের আক্রমণে সেদিন বহু পাহাড়ি আহত হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More