নবাবগঞ্জে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0

সিএইচটিনিউজ.কম
Nobabgonja protest rally, 4.09.2014নবাবগঞ্জ:  ঢুডু সরেন হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার, অপহরণকারী-ধর্ষক, জাল ও বেনামী দলিল মালিক, স্থানীয় দুর্বৃত্ত ভূমি দস্যুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং আদিবাসীদের ভূমি ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ। এতে জাতীয় মুক্তি কাউন্সিল, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ও পার্বত্য চট্টগ্রামের ৮ গণসংগঠনের কনভেনিং কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সংখ্যালঘু জাতিসমূহের অধিকার রক্ষার্থে “জাতিসত্তা ও আদিবাসী কমিশন গঠন কর” এই দাবি সম্বলিত শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার দুপুর ১টায় জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সভাপতি এস.সি আলবার্ট সরেনের নেতৃত্বে নবাবগঞ্জ উপজেলা মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। “পাহাড় ও সমতলের সমগ্র জাতিসত্তা ঐক্যবদ্ধ হোন, ভূমি বেদখলকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন, জাল ও বেনামী মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’ ইত্যাদি দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে শতশত নারী পুরুষ মিছিলে অংশগ্রহণ করেন।  মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ডাক বাংলা চত্বর মুক্তমঞ্চে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।IMG_20140904_133634

সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক মঙ্গল মার্ঢীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সভাপতি এস.সি আলবার্ট সরেন, জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সংগঠক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের যুব বিষয়ক সম্পাদক ও জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের দপ্তর সম্পাদক ভীমপল সিনহা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি ও পার্বত্য চট্টগ্রামের ৮ গণসংগঠনের কনভেনিং কমিটির সদস্য মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি ও ৮ গণসংগঠনের কনভেনিং কমিটির সদস্য নিরূপা চাকা, সান্তাল ছাত্র ফেডারেশন-নবাবগঞ্জ এর সভাপতি মিখাইল টুডু, নবাবগঞ্জের যুব নেতা ইলিয়াস সরেন, ফাদার ফিলিপ লাকরা, নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রহুল আমিন প্রমুখ।

এছাড়া পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, সাজেক ভূমি রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও ৮গণসংগঠনের কনভেনিং কমিটির সদস্য জ্যোতিলাল চাকমা ও সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More