নাইক্ষ্যংছড়িতে বিজিবি সদস্য কর্তৃক এক পাহাড়ি ছাত্রকে মারধরের অভিযোগ

0
প্রতীকী ছবি

বান্দরবান ।।  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী এলাকায় বিজিবি সদস্য কর্তৃক ১০ম শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি ছাত্রকে বিনা কারণে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

গত বুধবার (৭ অক্টোবর) এ ঘটনাটি ঘটে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

মারধরের শিকার ছাত্রের নাম রিশান্ত তঞ্চঙ্গ্যা (১৮)।

স্থানীয়রা জানান, গত বুধবার রাত আনুমানিক ৭ টার দিকে গ্রামের এক দোকান থেকে বের হয়ে বাড়ি ফিরে যাচ্ছিলেন রিশান্ত তঞ্চঙ্গ্যা। বাড়িতে যাবার পথে বাইশারী বিজিবি ক্যাম্পের দুই বিজিবি সদস্য রিশান্ত তঞ্চঙ্গ্যাকে কোন কারণ ছাড়াই আটকিয়ে ঘুষি ও লাঠি দিয়ে অতর্কিতে মারধর করতে থাকে। এসময় রিশান্ত তঞ্চঙ্গ্যা চিৎকার করলে গ্রামের নারী-পুরুষ এগিয়ে আসে।

গ্রামবাসীরা বিজিবিদের কাছে মারধর করার কারণ জানতে চাইলে বিজিবি সদস্যরা কোন সদুত্তর দিতে পারেনি। এসময় গ্রামবাসীরা দুই বিজিবি সদস্যকে ঘিরে ফেললে, বিজিবি সদস্যরা কক্সবাজারের বিজিবির ৩৪নং ব্যাটালিয়নের কম্যান্ডারকে ফোন করেন এবং দুই ঘন্টার মধ্যে কম্যান্ডার এসে সমস্যার সমাধান করবেন বলে গ্রামবাসীদের জানান।

পরে বিজিবির ব্যাটালিয়ন কম্যান্ডার আসেন এবং মুরুব্বীসহ গ্রামবাসীদের সাথে আলোচনায় বসেন। এসময় ব্যাটালিয়ন কম্যান্ডার আর এই রকম ঘটনা ঘটবে না বলে আশ্বাস দেন এবং বাইশারী বিজিবি ক্যাম্পের কম্যান্ডার সুবেদার কামালও ভবিষ্যতে এই রকম ঘটনা হবে না বলে জানান।

উল্লেখ্য,  বাইশারী বিজিবি ক্যাম্পটি গ্রামের মাঝখানে অবস্থিত এবং তঞ্চঙ্গ্যাদের মালিকানাধীন ভূমি অবৈধভাবে দখল করে স্থাপন করা হয়েছে বলে গ্রামবাসীদের অভিযোগ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More