নান্যাচরে পিসিপি’র কাউন্সিল ও ছাত্র সমাবেশ

0

সিএইচটিনিউজ.কম
PCP Nannyacharনান্যাচর(রাঙামাটি): “রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন স্থগিত করার দাবিতে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হোন, শিক্ষাসংক্রান্ত ৫ দফা দাবি বাস্তবায়নের দাবিতে সোচ্চার হোন” এই শ্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ( পিসিপি)-এর নান্যাচর থানা শাখার ৫ম কাউন্সিল ও ছাত্র সমাবেশ আজ ১৩ অক্টোবর সোমবার সকাল ১১টায় নান্যাচর কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

কাউন্সিল উপলক্ষে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে অনিল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বাবলু চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সুকান্ত চাকমা, রাংগামাটি জেলা শাখার সহ-সভাপতি কুনেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সর্বানন্দ চাকমা ও সাবেক ছাত্রনেতা প্রদীপময় চাকমা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন জয়ন্ত চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সরকার উন্নয়নের কথা বলে বারবার পাহাড়িদের সাথে প্রতারনা করে যাচ্ছে, যেমনটা করেছে ৬০ সালের কাপ্তাই বাধ দিয়ে। বক্তারা বলেন, পিসিপি’র শিক্ষা সংক্রান্ত ৫দফা দাবি বাস্তবায়ন না করে, পাহাড়ে শিক্ষার মান না বাড়িয়ে এই মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পাহাড়িদের অভিশাপ হবে। সরকার যদি তার সিদ্ধান্তে অটল থাকে তাহলে পিসিপি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

বক্তারা নতুন করে রাংগামাটির কাউখালিতে ৩০ হাজার সেটেলার পুনর্বাসন প্রক্রিয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেটলারদের রাজনৈতিক মানবঢাল হিসাবে ব্যবহার না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।PCP Nannyachar council

পার্বত্য চট্টগ্রামের আলোচিত ঘটনা কল্পনা চাকমার অপহরণকারী লে:ফেরদৌসের বিচার না হওয়ায় তুমাচিং, সুজতাসহ পাহাড়ি নারী ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটেছে বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা সন্তু লারমার কড়া সমালোচনা করে বলেন, সরকারের বি-টীম হয়ে কাজ করে পাহাড়িদের সাথে আরো একবার বেঈমানি করবেন না। চুক্তি করে যেমনটা পাহাড়িদের সংগ্রাামকে পানির দামে সরকারের কাছে বিক্রি করে জনগনের সাথে বেঈমান করেছেন, সরকারের এজেন্ডা বাস্তবায়ন করে আবারো বেঈমানী করতে যাবেন না।

বক্তারা মাথা উচু করে বাঁচার জন্য পূর্ণস্বায়ত্বশাসন প্রতিষ্ঠার সংগ্রামে সামিল হওয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান

পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে রিপন আলো চাকমাকে সভাপতি, জয়ন্ত চাকমাকে সাধারন সম্পাদক ও রিন্টু চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি করা হয়। নব কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি বাবলু চাকমা।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More