কাউখালীতে আটক দুই নেতার মুক্তির দাবিতে

নান্যাচরে পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0

সিএইচটি নিউজ ডটকম
Nannyachari protest2, 4.10.2015নান্যাচর(রাঙামাটি) : “পূর্ণস্বায়ত্তশাসনই পার্বত্য চট্টগ্রামের একমাত্র সমাধান” এই শ্লোগানে কাউখালীতে সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি নেতা কংচাই মারমা ও ক্রাউসিং মারমাকে নিঃশর্ত মুক্তি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা বাতিলের দাবিতে নান্যচরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) নান্যাচর থানা শাখা।

রবিবার (৪ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বাজার প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নান্যাচর থানা শাখার সভাপতি রিপন চাকমার সভাপতিত্বে ও অনিল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাঙ্গামাটি জেলা শাখার সদস্য মন্টি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির পরপরই সরকার পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফসহ তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার ও নানা হয়রানি করছে। তারই ধারাবাহিকতায় গত ১৩ সেপ্টেম্বর বিনাকারণে সেনাবাহিনী পিসিপি’র কাউখালী থানা শাখার সভাপতি কংচাই মারমা ও সদস্য ক্রাউসিং মারমাকে গ্রেফতার করেছে এবং তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছে।Nannyachar protest, 4.10.2015

বক্তারা আরো বলেন, সরকার উন্নয়নের নামে পাহাড়িদের জায়গা জমি দখল ও অন্যায় নিপীড়ন-নির্যাতন চালিয়ে পাহাড়িদের দমিয়ে রাখার চেষ্টা করছে। এটা সরকারের ফ্যাসিস্ট আচরণ ছাড়া আর কিছুই নয়।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে পিসিপির নেতা কংচাই মারমা ও ক্রাউসিং মারমার নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলপূর্বক নিপীড়ন-নির্যাতন বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More