পানছড়িতে সন্তু বাহিনী কর্তৃক জোড়া খুনের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ
 
খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়িতে সন্তু বাহিনী কর্তৃক ইউপিডিএফ সংগঠক সমীরণ চাকমা ও জেএসএস(এম এন লারমা) দলের সদস্য পূর্ণকুমার চাকমা ওরফে জার্মান-কে হত্যার প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন আজ ৪ জুলাই বৃহস্পতিবার খাগড়াছড়ি সদর সহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরের ইউপিডিএফ খগড়াছড়ি জেলা কর্য্যালয়ের সামনে থেকে দুপুর দেড়টায় একটি মিছিল শুরু হয়ে উপজেলা ও চেঙ্গী স্কোয়ার ঘুরে শাপলা চত্বরের দিকে যেতে চাইলে শহরের মহাজন পাড়াস্থ সূর্য্যশিখা ক্লাবের সামনে পুলিশ বাঁধা দেয়। পরে সেখান থেকে ঘুরে চেঙ্গীস্কোয়ারে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় অর্থ সম্পাদক নিকোলাস চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিমন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক শিখা চাকমা।
সন্তু বাহিনীর হামলায় নিহত সমীরণ চাকমা।
চোখ উপড়ে দিয়ে সন্ত্রাসীরা তাকে নৃশংসভাবে খুন করে।
 
সমাবেশে বক্তারা বলেন, সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা সমীরণ চাকমার চোখ তুলে দিয়ে নৃশংসভাবে হত্যা করেছে। সন্তু লারমার নির্দেশে পরিকল্পিতভাবে ঠান্ডা মাথায় এসব নৃশংস, বর্বর ও মধ্যযুগীয় হত্যাকান্ড সংঘটিত হচ্ছে। একের পর এক ধারাবাহিক খুনের মাধ্যমে সন্তু লারমা সরকারের জুম্ম ধ্বংসের নীল নক্সা বাস্তবায়ন করে যাচ্ছেন। তারই ধারাবাহিক অংশ হিসেবে আজ সকালে পানছড়িতে জোড়া খুনের ঘটনা সংঘটিত করা হয়েছে।এই নৃশংস ও বর্বর হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সন্তু লারমা তার ÿমতা ও আঞ্চলিক পরিষদের গদি রক্ষার্থে শাসকগোষ্ঠীকে তুষ্ট করতে ধ্বংসাত্বক ভ্রাতৃহত্যায় মেতে উঠেছেন। তার কারণেই পার্বত্য চট্টগ্রামে অশান্তি বিরাজ করছে।

বক্তারা সন্তু লারমা জাতিধ্বংসী কর্মকান্ডের বিরুদ্ধে তীব্র গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য সর্বস্ত্মরের জনগণের প্রতি আহ্বান জানান।এদিকে, পানছড়িতেও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১টায় পানছড়ির কলেজ গেট থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে পানছড়ি বাজারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা কমিটির সভাপতি বরুন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি চন্দ্রদেব চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি থানা শাখার সভাপতি সুমেধ চাকমা।

বক্তারা সমীরণ চাকমা ও জার্মান চাকমার হত্যাকারী সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

এ ঘটনার প্রতিবাদে দিঘীনালায়ও বিক্ষোভ মিছিল করেছে সংগঠনগুলো। বেলা সোয়া ২টায় দিঘীনালা উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাস স্টেশন ঘুরে লার্মা স্কোয়ারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের দিঘীনালা থানা শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুরেশ চাকমা, কলেজ কমিটির সভাপতি বিজয় চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের দিঘীনালা থানা শাখার সহ সাধারণ সম্পাদক এন্টি চাকমা।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় পানছড়ি উপজেলার পুজগাঙে সন্তু বাহিনীর সশস্ত্র হামলায় ইউপিডিএফ সংগঠক সমীরণ চাকমা ও জেএসএস এমএন লারমা দলের সদস্য পূর্ণ কুমার চাকমা ওরফে জার্মান(৪৫) নৃশংসভাবে খুন হন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More