পানছড়ির মরাটিলায় এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

0

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার মরাটিলা কেওয়া পাড়ায় জনৈক বাঙালি সেটলার কর্তৃক এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে আজ বুধবার (৯ সেপ্টেম্বর) বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

জানা গেছে, ধর্ষণ চেষ্টার ঘটনাটি ঘটে গত সোমবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৩টার সময় পানছড়ি-মাটিরাঙ্গা সীমান্তবর্তী কেওয়া পাড়ায়। সেদিন ওই কিশোরী বাড়ির পার্শ্ববর্তী জঙ্গল থেকে গরু আনতে গেলে দুইজন বাঙালি সেটলার দুর্বৃত্ত তাকে অতর্কিতভাবে ধর্ষণের উদ্দেশ্যে ঝাপটে ধরে। এ সময় কিশোরী মাটিয়ে লুটিয়ে পড়ে এবং সাথে সাথে বাঁচাও বাঁচাও বলে চিৎকার দেয় এবং একজনের হাতে কামড় দিয়ে কোন প্রকারে পালিয়ে ধর্ষণ ও প্রাণে রক্ষা পায়।

কিশোরীর দাবি ধর্ষণ চেষ্টাকারীদের দেখলে সে চিনতে পারবে।

উক্ত ঘটনার প্রতিবাদে আজ বুধবার দুপুর ২টায় কেওয়া পাড়া এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

সমাবেশে কমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন-এলাকার যুব প্রতিনিধি ধন মোহন ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম পানছড়ি উপজেলা শাখার প্রতিনিধি তমাল ত্রিপুরা, নারী প্রতিনিধি বনিতা ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন ধর্ষণ প্রচেষ্টার শিকার কিশোরীর পিতা বর্তমানে যে বসতভিটায় বসবাস করছেন উক্ত জায়গাটি সেটেলার মো. আজিজুল ইসলাম ও মো. টেইলাস ওসমানরা অবৈধ কবুলিয়ত দেখিয়ে তাদের জায়গা বলে দাবি করে আসছে। তাই সেখান থেকে তাদেরকে উচ্ছেদ করার পরিকল্পনার অংশ হিসেবে কিশোরীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে তারা অভিযোগ করেন।

বক্তারা অবিলম্বে ধর্ষণ চেষ্টাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও শাস্তির দাবি করেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More