পানছড়িতে আটক ৯ নেতা-কর্মীর মুক্তির দাবিতে কুদুকছড়ি, নান্যাচর ও কাউখালীতে পিসিপি’র বিক্ষোভ

0

kudukchari-protest-1-10-16রাঙামাটি প্রতিনিধি।। খাগড়াছড়ি পানছড়িতে সেনা-বিজিবি কর্তৃক পিসিপি’র ৯ নেতা-কর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার (১ অক্টোবর) রাঙামাটি জেলার কুদুকছড়ি, নান্যাচর ও কাউখালীতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

কুদুকছড়ি : পিসিপি’র রাঙামাটি জেলা শাখার উদ্যোগে শনিবার সকাল ১১টায় কুদুকছড়ির বড়মহাপূরণ উচ্চ বিদ্যালয় গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে বাজার মাঠে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে পিসিপি’র রাঙামাটি জেলা শাখার সহ সভাপতি নিউটন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আসেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের রাংগামাটি জেলা শাখার সভাপতি মন্টি চাকমা প্রমুখ।

বক্তারা পানছড়িতে পিসিপির কার্যালয় থেকে ষড়যন্ত্রমূলকভাবে ৯ নেতা-কর্মীকে গ্রেপ্তার ও তাদেরকে মিথ্যা মামলায় জড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।nannyachar01-10-16

নান্যাচর : একই দাবিতে নান্যাচর উপজেলায়ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় নান্যাচর উপজেলা প্রাঙ্গন থেকে শুরু হয়ে বাজার প্রদক্ষিণ করে আবার উপজেলা প্রাঙ্গনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে পিসিপি থানা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমার সঞ্চালনায় এবং থানা শাখার সভাপতি জয়ন্ত চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পিসিপি র নান্যাচর কলেজ শাখার সহ সভাপতি রহিম চাকমা, হিল উইমেন্স ফেডারেশন রাংগামাটি জেলা শাখার সাধারন সম্পাদক নীতিশোভা চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক নীলয় চাকমা প্রমুখ।

বক্তারা অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড় বন্ধের জোর দাবি জানান।

একই দাবিতে জেলার কাউখালীতেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More