পানছড়িতে পিসিপি’র উপজেলা কার্যালয় পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

0

panchariখাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ির পানছড়িতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উপজেলা কার্যালয় অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আজ সোমবার (১০ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

পাহাড়ি ছাত্র পরিষদ এ ঘটনার জন্য সংস্কার নামক দুর্বৃত্তদের দায়ী করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে অভিযোগ করে বলেন, আজ সোমবার (১০ অক্টোবর ২০১৬) বিকাল সাড়ে ৩টার দিকে সেনাবাহিনীর উপস্থিতিতে দিপন আলো চাকমা, নয়ন্তু চাকমা ও জলন্ত চাকমার নেতৃত্বে সংস্কারদের একদল দুর্বৃত্ত পানছড়ি কলেজে গেটে অবস্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কার্যালয়ে অগ্নিসংযোগ করে। এতে কার্যালয়টি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এর আগে সকালে তারা গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক কর্মী পিংকু চাকমাকে রাস্তা থেকে ধরে নিয়ে মারধর করে। গতকাল রবিবারও তারা পিসিপি’র কার্যালয় ভাংচুর করে ও জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

বিবৃতিতে তারা আরো বলেন, সেনা মদদে কয়েকদিন আগেও মহালছড়ি, দীঘিনালাসহ বেশ কয়েকটি জায়গায় সংস্কারপন্থীরা পিসিপি, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীদের উপর হামলা করেছিল।

পিসিপি’র জেলা নেতৃদ্বয় বলেন, আলুটিলা পর্যটন জোন ও ভূমি বেদখলের বিরুদ্ধে জনগণ যেখানে ঐক্যবদ্ধ হয়েছে সেখানে তারা এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সেনাবাহিনীর এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত রয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ এসব সন্ত্রাসী কর্মকাণ্ড পরিহার করে জনগণের কাতারে এসে আন্দোলনে সামিল হওয়ার জন্য সংস্কারদের প্রতি আহ্বান জানিয়েছেন।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More