পানছড়িতে যুব ফোরাম নেতাকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়িতে গতকাল পুলিশ কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সহ সভাপতি সুসময় চাকমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম।

আজ ১৩ অক্টোবর সোমবার বেলা ২টায় গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির উদ্যোগে স্বনির্ভর থেকে একটি বিক্ষোভ মিছল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে গণতান্ত্রিক যুব ফোরামের সদর উপজেলা কমিটির সভাপতি আলোবরণ চাকমার সভাপতিত্বে ও সন্দেশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য সচিব রিপন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক সুভাষ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, গণতান্ত্রিক যুব ফোরাম গণতান্ত্রিক উপায়ে অধিকারহারা নিপীড়িত-নির্যাতিত মানুষের পক্ষে লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রশাসন সম্পূর্ণ অন্যায়ভাবে এবং গণতান্ত্রিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে পানছড়ি উপজেলা শাখার সহসভাপতি সুসময় চাকমাকে আটক করেছে।

বক্তারা আরো বলেন, জনগণের রাজস্ব কর দিয়ে ক্রয়কৃত অস্ত্র দায়িত্ব পালনকালে পুলিশ বাহিনীর কাছ থেকে চুরি হয়ে যাওয়ার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে গণতান্ত্রিক সংগঠনের কর্মীদের উপর দায় চাপানো কোনমতে গ্রহণযোগ্য হতে পারে না। নিজেদের ব্যর্থটাকে ঢাকতে এটা প্রশাসনের পরিকল্পিত ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।

বক্তারা অবিলম্বে আটক সুসময় চাকমাকে নিঃশর্ত মুক্তি, অন্যায়, নির্যাতন ও ধরপাকড় বন্ধ করে গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা এবং প্রশাসনের সকল ধরনের ষড়ন্ত্র বন্ধের দাবি জানান।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More