পানছড়িতে সেনাবাহিনী কর্তৃক আরো এক ছাত্র নেতাকে গ্রেফতার!

0

পানছড়ি: পানছড়ি উপজেলা সদরের জ্যোতির্ময় কার্বারী পাড়া (তালতলা) থেকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র পানছড়ি থানা শাখার সভাপতি জুয়েল চাকমাকে মধ্যরাতে ঘুম থেকে তুলে নিয়ে গেছে খাগড়াছড়ি জোন ও পানছড়ি সাব-জোনের একদল সেনা সদস্য। কি অভিযোগের ভিত্তিতে তাকে ধরে নেয়া হয়েছে তা এখানো জানা যায়নি।  শনিবার দিবাগত রাত ২টায় তাকে আটক করা হয়।

Jewel Chakmaবৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা এক বিবৃতিতে  এ অন্যায় আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা সেনাবহিনী কর্তৃক রাজনৈতিক দমন-পীড়ন, নির্যাতন ও বেআইনী গ্রেফাতর বন্ধেরে দাবি জানান।

বিবৃতিতে তারা অভিযোগ করে বলেন, জুয়েল চাকমাকে আটকের পর তাকে নির্দয় মারধর করা হয়েছে। বর্তমানে কোথায় রাখা হয়েছে এ ব্যাপারে তার পরিবারের সদস্যদেরকে কিছুই জানানো হয়নি।

বিবৃতিতে তারা আরো বলেন, জুয়েল চাকমা আটক সম্পর্কে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জব্বার বলেছেন তার বিরুদ্ধে কোন গ্রেফতারি পরোয়ানা নাই। সেনাবাহিনী তাকে গ্রেফতার করেছে।

বিবৃতিতে হুঁশিয়ারী উচ্চারণ করে নেতৃদ্বয় বলেন, সেনা হেফাজতে জুয়েল চাকমার কিছু হলে তার সম্পূর্ণ দায়-দায়িত্ব সেনাবহিনীর উপর বর্তাবে, এবং তা অবশ্যই তাদেরকেই নিতে হবে।

উল্লেখ্য, জুয়েল চাকমা খাগড়াছড়ি সরকারি কলেজে ইতিহাস বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র ও পিসিপি পানছড়ি উপজেলা শাখার সভাপতি। তিনি পানছড়িতে তার আত্মীয়ের বাড়িতে থাকেন।
_________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More